শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভারতের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক

ভারতের সিরিজ জয়

রবীন্দ্র জাদেজার স্পিন মায়ায় শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতেছে ভারত। গতকাল প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১০৪ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস। লক্ষ্য তাড়া করতে নেমে ১৪.৫ ওভারে ৯ উইকেটে জিতে যায় ভারত। ৩-১ ব্যবধানে সিরিজ জিতে গেল কোহলির দল।

গতকাল টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৩১.৫ ওভারে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জাদেজা একাই নিয়েছেন ৪ উইকেট। তারপর রোহিত শর্মার হাফ সেঞ্চুরিতে মাত্র এক উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

সিরিজের প্রথম ম্যাচেও ক্যারিবীয়দের উড়িয়ে দিয়েছিল স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয় ম্যাচে নাটকীয়ভাবে টাই হয়ে যায়। তৃতীয় ম্যাচে জিতে সিরিজে সমতা এনেছিল সফরকারীরা। কিন্তু শেষের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে আর পাত্তাই দিল না ভারত। ঘরের মাঠে ভারতের টানা ষষ্ঠ সিরিজ জয়।

গতকাল ম্যাচের শুরুতে ওপেনার শিখর ধাওয়ানের উইকেট হারালেও রোহিত শর্মা ও বিরাট কোহলি মিলে দ্বিতীয় উইকেট জুটিতে অপরাজিত ৯৯ রান করে। রোহিত খেলেছেন অপরাজিত ৬৩ রানের ইনিংস, কোহলি ৩৩ রানে ছিলেন নটআউট।

কালকের ম্যাচটি দিবা-রাত্রির হলেও ভারতীয় সূর্যের আলো থাকতেই ম্যাচ শেষ করে দিয়েছেন। ম্যাচ শেষে ভারতের অধিনায়ক কোহলি বলেন, ‘বোলারদের দাপুটে পারফরম্যান্সেই ম্যাচটা আমরা সহজে জিতে গেছি। এই ম্যাচে আমরা প্রথমে বোলিং করতে চেয়েছিলাম। কিন্তু টস হারার পরও আমরা প্রথমে বোলিং পেয়েছি। তাই কাজটা সহজ হয়েছে।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর