শিরোনাম
শনিবার, ৩ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

অপেক্ষায় ওরা চার

ক্রীড়া প্রতিবেদক

অপেক্ষায় ওরা চার

দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে আজ অভিষেক হচ্ছে সিলেট ক্রিকেট স্টেডিয়ামের। ভেন্যুর সঙ্গে আজ অভিষেক হতে পারে চার ক্রিকেটার মোহাম্মদ মিথুন, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক ও খালেদ আহমেদের। ইনজুরির কারণে দলে নেই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। দুই সেরা তারকার অভাব পূরণ করতেই প্রথমবারের মতো টেস্ট দলে ডাকা হয়েছে তাদের। 

মোহাম্মদ মিথুন : ২০১৪ সালে ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে বাংলাদেশ অলআউট হয়েছিল মাত্র ৫৮ রানে। বিভীষিকাময় সেই ম্যাচে অভিষেক মোহাম্মদ মিথুনের। ওই ম্যাচে ২৬ রান করেছিলেন মিথুন। এরপর বাদ পড়েন ওয়ানডে থেকে। এশিয়া কাপের আগে গত তিন বছরে ওয়ানডে না খেললেও টি-২০ খেলেছেন। এবার টেস্টেও অভিষেক হতে যাচ্ছে তার।

নাজমুল ইসলাম অপু : দলে সাকিব না থাকায় বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর খেলা অনেকটাই নিশ্চিত। চলতি বছরেই জাতীয় দলে রঙিন জার্সিতে অভিষেক হয়েছে তার। সংক্ষিপ্ত ফরম্যাটে বেশ দাপটও দেখিয়েছেন। আজ টেস্ট অভিষেক হতে পারে। প্রথম শ্রেণির ৫৪ ম্যাচে উইকেট ১৪৪।

আরিফুল হক : অভিষেকের অপেক্ষায় আরিফুল হক। লোয়ার অর্ডার এই ব্যাটসম্যান দারুণ মিডিয়াম পেস বোলিংও করে থাকেন। প্রথম শ্রেণির ৭৬ ম্যাচে উইকেট সংখ্যা ১০০ এবং সেঞ্চুরি ৮টি ও ১৬টি হাফ সেঞ্চুরি রয়েছে। চলতি মৌসুমের পারফরম্যান্সের আজ অভিষেক হতে পারে এ অলরাউন্ডারের।

খালেদ  আহমেদ : আলোচনাতেই ছিলেন না সিলেটের পেসার খালেদ আহমেদ। কিন্তু জাতীয় লিগের শেষ ম্যাচে ১০ উইকেট নিয়ে নির্বাচকদের মন জয় করে নিয়েছেন। তাই আজ ঘরের মাঠেই অভিষেক হয়ে যেতে পারে খালেদের।

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর