রবিবার, ৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

হারজিত হয়নি কিংস-জামালের ম্যাচে

ক্রীড়া প্রতিবেদক

হারজিত হয়নি কিংস-জামালের ম্যাচে

অবিশ্বাস্য ফুটবল খেলেছেন ড্যানিয়েল কলিনড্রেস, মার্কোস ভিনিসাস, সলোমন কিং ক্যানফ্রাম, সাইনি বোজাংরা। শুধু চার বিদেশি নন, বসুন্ধরা কিংস ও শেখ জামালের অপরাপর ফুটবলাররাও দুরন্ত খেলে মন ভরিয়েছেন মাঠে উপস্থিত হাজার পাঁচেক ফুটবলমোদীর। আক্রমণ, পাল্টা আক্রমণে সাজানো ম্যাচটিতে গতিশীল ফুটবল খেলেছেন ফুটবলাররা। নজর কাড়া ফুটবল খেলেও অবশ্য জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি দুই দলের ফুটবলাররা। দুই বিদেশি মার্কোস ভিনিসাস ও সলোমন কিংয়ের গোলে ১-১ ব্যবধানে শেষ হয় বসুন্ধরা কিংস ও শেখ জামাল ধানমন্ডির মৌসুমের প্রথম হেভিওয়েট ম্যাচটি। সমতায় শেষ হওয়ায় দুই দলের পয়েন্ট এখন সমান ৪। গোল গড়ে এগিয়ে বসুন্ধরা। কোয়ার্টার ফাইনালে খেলতে পরের ম্যাচে নফেলকে হারাতেই হবে বসুন্ধরাকে। ড্র করলেও খেলবে সেরা আটে। এজন্য ড্র হতে হবে শেখ জামাল-মোহামেডান ম্যাচ।      

প্রথম ম্যাচে মোহাডোনের বিপক্ষে স্বপ্নের ফুটবল খেলেছে বসুন্ধরা কিংস। মুগ্ধ জাগানিয়া ফুটবল খেলেছেন রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেস ও ব্রাজিলের মার্কোস ভিনিসাস দ্য কস্টা। দুই বিদেশি ফুটবলারের খেলা দেখতে গতকাল মাঠে উপস্থিত হয়েছিলেন হাজার পাঁচেক ফুটবলমোদী। শুধু এই দুই ফুটবলারই নন, বসুন্ধরা কিংসে রয়েছেন কিরগিজস্তান জাতীয় দলের বখতিয়ার দুইশোভেকভ ও স্পেন অনূর্ধ্ব-১৭ জর্জ গোটর ব্লাস। চার বিদেশির সঙ্গে রয়েছেন মতিন মিয়া, মাসুক মিয়া জনি, ইমন মাহমুদ, সোহানুর রহমান, আনিসুর রহমান জিকোদের মতো উঠতি তারকা। দেশি ও বিদেশি ফুটবলারদের নিয়ে গড়া বসুন্ধরার প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাবও অবশ্য পিছিয়ে ছিল না। দলটিতে বিদেশি জাতীয় ফুটবলার নেই। কিন্তু আর্জেন্টিনার লুইসিয়ানো এমানুয়েল পেরেজ, কিরগিজস্তানের ডেভিড ব্রুস, গাম্বিয়ার সলোমন কিং ও সাইন বোজাংকে নিয়ে গড়া দলটি ঘরোয়া ফুটবলের অন্যতম সফল।

৭ মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা কিংস দুর্দান্ত এক গোলে। মধ্যমাঠ থেকে কোস্টারিকার বিশ্বকাপ খেলা কলিনড্রেস বাঁ প্রান্তে বল বাড়িয়ে দেন কিরগিজস্তানের বখতিয়ার দুইশোভেকভকে। বখতিয়ার বল ধরে বাঁ পায়ের ক্রস করেন। বল শূন্যে থাকতেই ডান পায়ে ড্রপ শট নেন মার্কোস ভিনিসাস। শটটি জামালের গোলরক্ষক নাইমকে বোকা বানিয়ে উৎসবে মাতায় বসুন্ধরা কিংসকে (১-০)। চার মিনিট পর শেখ জামালের দারুণ এক গোল। বক্স থেকে সাইনি বোজাংয়ের ব্যাক পাসে সলোমন কিং ডান পায়ের দুরন্ত শটে সমতা আনেন (১-১)। সমতা আনার পর ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় শেখ জামাল। কিন্তু প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

দ্বিতীয়ার্ধে দুই দল মরিয়া হয়ে খেলতে থাকে। আক্রমণ, পাল্টা আক্রমণে জমিয়ে তুলে খেলা। দুই দলের স্ট্রাইকাররা গোলের সুযোগ মিস করেন একাধিকবার। বিশেষ করে জামালের গাম্বিয়ান স্ট্রাইকার সলোমন কিং ছিলেন ভয়ঙ্কর। দুর্ভাগ্য কলিনড্রেসের। ৫৭ মিনিটে প্রায় ৩০ মিটার দূর থেকে ডান পায়ের শট নেন। বলটি গোলরক্ষক নাইমকে পরাস্ত করলেও সাইড বারে লেগে চলে যায় মাঠের বাইরে। শেষ ১০ মিনিট ছিল ম্যাচের সবচেয়ে আকর্ষণীয়। দুই দলই আক্রমণ ও পাল্টা আক্রমণে জমিয়ে তোলে খেলা। ভাগ্য সঙ্গী না হওয়ায় ম্যাচ শেষ হয় ১-১ সমতায়।

সর্বশেষ খবর