মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

ব্যর্থতার ষোলোকলা পূর্ণ সালমাদের

ক্রীড়া প্রতিবেদক

ব্যর্থতার ষোলোকলা পূর্ণ সালমাদের

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়ে বাজিমাত করেছিল বাংলাদেশের মেয়েরা। আশা ছিল টি-২০ বিশ্বকাপেও ভালো করবে। কিন্তু তা আর হলো না। ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করে দেশে ফিরছেন। গ্রুপের প্রতিটি ম্যাচে হেরেছে তারা। গতকাল সেন্টলুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার কাছে ৩০ রানে হেরেছে বাংলাদেশ।

বোলিং শক্তিমত্তার কথা চিন্তা করে টসে জিতে বাংলাদেশ বোলিং করার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত যে সঠিক ছিল তার প্রমাণ মিলে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে ১০৯ রানে বেঁধে দিয়ে। ২০ রানে ৩ উইকেট পান অধিনায়ক সালমা। খাদিজাতুল কুবরা ২, রুমানা আহমেদ ও নাহিদা আকতার ১টি করে উইকেট পান। দক্ষিণ আফ্রিকার মারিয়ান ক্যাপ ২৫ ও লিজল লি খেলে ২১ রানের ইনিংস।

১০৯ রান পাড়ি দেওয়াটা আহামরি কিছু নয়। অথচ উইকেট নিয়মিত না পড়লেও নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের রান উঠে ৭৯। ৪০ বল খেলে ৩৪ রানে অপরাজিত থাকেন রুমানা আহমেদ। ৩৬ বলে ১৯ রান আসে ফারজানা হকের ব্যাট থেকে। এছাড়া আর কেউই দুই অঙ্কে পৌঁছাতে পারেনি।

৩০ রানের ব্যবধানে জিতলেও সেমিফাইনালে যাওয়া হচ্ছে না দক্ষিণ আফ্রিকার। ‘এ’ গ্রুপ থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। ‘বি’ গ্রুপ থেকে শেষ চারের টিকিট পেয়েছে ভারত ও অস্ট্রেলিয়া।

সর্বশেষ খবর