রবিবার, ২ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ওয়ানডেতে ফিরছেন তামিম

ক্রীড়া প্রতিবেদক

ওয়ানডেতে ফিরছেন তামিম

ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দলে ছিলেন না তামিম ইকবাল। তবে ড্যাসিং ওপেনার যে ওয়ানডে দলে ফিরছেন তা অনেকটাই নিশ্চিত। গতকাল ওয়েস্ট ইন্ডিজের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রস্তুতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে। সেই দলে রয়েছেন তামিম ইকবাল। ৬ ডিসেম্বর প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন আজ। বাংলাদেশের দেওয়া ৫০৮ রানের জবাবে গতকাল দিন শেষে ৫ উইকেট হারিয়ে ক্যারিবীয়দের স্কোর ৭৫ রান। উইকেটের যে অবস্থা আজ খেলা শেষ হওয়ার সম্ভাবনাই বেশি। আর এই টেস্ট শেষ হলেই শুরু হবে ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ নম্বর মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি। এই ম্যাচে নিজেকে ঝালিয়ে নিতে খেলবেন সংসদ সদস্য প্রার্থী মাশরাফি মর্তুজা। নড়াইল এক্সপ্রেসও কয়েক দিন থেকেই একাডেমি মাঠে অনুশীলন করছেন।

তামিম ইকবাল এশিয়া কাপের প্রথম ম্যাচে হাতে আঘাত পেয়েছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই প্রথমে ব্যাট করতে নেমে চোট পেয়ে হাসপাতালে যেতে হয়েছিল ড্যাসিং ওপেনারকে। তারপর হাতপাতাল থেকে ফিরে দলের প্রয়োজনে এক হাতে ব্যাটিং করে ব্যাপক আলোচিত হয়েছেন। নিজে মাত্র এক বল ফেস করলেও মুশফিকের সঙ্গে তার দারুণ এক জুটি হয়েছিল শেষ উইকেটে। তারপর হাতের ইনজুরি থেকে সেরে উঠলেও সাইড স্টেইনের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফিরতে পারেননি। তবে ওয়ানডে সিরিজে ফেরার জন্য পরিশ্রম করেছেন।

বিসিবি একাদশের স্কোয়াড : মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, রুবেল হোসেন, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, তৌহিদ হূদয়, মৃত্যুঞ্জয় চৌধুরী, আকবর আলী, শাহীন আলম, মেহেদী হাসান রানা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর