শিরোনাম
মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সেভিয়াকে টপকে ফের শীর্ষে বার্সা

ক্রীড়া ডেস্ক

সেভিয়াকে টপকে ফের শীর্ষে বার্সা

চলতি মৌসুমে স্প্যানিশ লা লিগায় তৃতীয়বারের মতো শীর্ষে উঠেছিল সেভিয়া। কিন্তু স্থানটা ধরে রাখতে পারল না তারা। এক সপ্তাহ পার হওয়ার আগেই লা লিগার শীর্ষস্থান পুনরুদ্ধার করল বার্সেলোনা। রবিবার ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়েছে কাতালানরা। লিওনেল মেসি বার বার গোল মিস করলেও জেরার্ড পিকে ও কার্লোস অ্যালেনার গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে ভালভার্দের শিষ্যরা। এই জয়ে ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা।

বার্সেলোনার জয়ের রাতে অ্যালাভেসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সেভিয়া। অ্যালাভেসের মাঠে ১-০ গোলে পিছিয়ে পড়েছিল সেভিয়া। অবশ্য উইসামের গোলে ড্র নিয়েই বাড়ি ফিরে তারা। ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে অবস্থান করছে সেভিয়া। লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদ অবস্থান করছে তিনে। রবিবার অ্যাটলেটিকো ১-১ গোলে ড্র করেছে কাতালান ক্লাব জিরোনার সঙ্গে। এই ড্রয়ে ১৪ ম্যাচে ২৫ পয়েন্ট সংগ্রহ করে তিনে অবস্থান করছে দিয়েগো সিমিওনের শিষ্যরা। অ্যালাভেস আছে ২৪ পয়েন্ট নিয়ে চারে। রিয়াল মাদ্রিদ ২৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছে। লিওনেল মেসি ঠিকই বলেছেন। এবার লা লিগায় প্রতিযোগিতা বড্ড বেশি। এক থেকে পাঁচ নম্বর পর্যন্ত দলের মধ্যে পয়েন্টের ব্যবধান মাত্র ৫! যে কেউ জিততে পারে এবার লা লিগার শিরোপা।

এদিকে বার্সেলোনার জয়ের পর ডেম্বলে আর অ্যালেনার প্রতি দারুণ সন্তুষ্ট বার্সা কোচ ভালভার্দে। তিনি বলেন, ‘অ্যালেনা প্রথম একাদশে স্থান পাওয়ার যোগ্য হিসেবে নিজেকে প্রমাণ করেছে।’ ২০ বছর বয়সী এই স্প্যানিশ ফুটবলার বার্সেলোনা বি টিমের হয়ে খেলেছেন ৮৪ ম্যাচ। গোল করেছেন ১৮টি। এরই মধ্যে বার্সেলোনার জার্সিতে ৫টা ম্যাচ খেলেছেন। এই প্রথম গোল পেলেন তিনি। এই তরুণের ভবিষ্যৎ অনেক উজ্জ্বল বলেই মনে করছেন বার্সা কোচ। অন্যদিকে কয়েক সপ্তাহ আগে ডেম্বলেকে দল থেকে বাদই দিয়েছিলেন ভালভার্দে। তবে লুইস সুয়ারেজ ইনজুরিতে আক্রান্ত হওয়ার পর থেকে তাকে সুযোগ দিচ্ছেন তিনি। আস্থাও বেড়েছে অনেক।

 

সর্বশেষ খবর