মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

টানা ছয় ছক্কা হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

টানা ছয় ছক্কা হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি

এক ওভারে ছয় ছক্কা। ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা প্রথম নয়। তবে ওয়ানডেতে ছয় ছক্কা হাঁকানোর ইনিংসটা ডাবল সেঞ্চুরিতে কেউ কি রূপান্তরিত করতে পেরেছেন। হ্যাঁ, অস্ট্রেলিয়ার হয়ে এই রেকর্ড গড়েছেন ১৮ বছর বয়সী তরুণ অলিভার ডেভিস। অ্যাডিলেডে অনূর্ধ্ব-১৯ জাতীয় চ্যাম্পিয়নশিপের প্রথম দিনই অবিশ্বাস্য এই কাণ্ড ঘটিয়েছেন ডেভিস। পাওয়ার হিটিংয়ের দুর্দান্ত ব্যাটিং করে ১৭টি ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়েছেন নিউ সাউথ ওয়েলস মেট্রোর। সব মিলিয়ে তিনি ১১৫ বল খেলে ২০৭ রান করেন। সেঞ্চুরিটা অবশ্য হয়েছে ধীরগতিতে। ৭৪ বলে তিনি ছুঁয়েছেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার। কিন্তু এরপরই নেন ভয়ঙ্কর হয়ে ওঠেন ডেভিস। ডাবল সেঞ্চুরি তুলে নিতে এরপর তিনি পেয়েছে মাত্র ৩৯টি বল।

এরই মধ্যে ইনিংসের ৪০তম ওভারে এসে অফস্পিনার জ্যাক জেমসকে পেয়ে বসেছিলেন ডেভিস। তার এক ওভারেই ছয়টি ছক্কায় ৩৬ রান তুলে নেন। যেটি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এক ওভারে সবচেয়ে বেশি রান তোলার রেকর্ড।

আন্তর্জাতিক ৫০ ওভারের ম্যাচে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ১৬টি। ভারতের রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকার এবিডি ভিলিয়ার্স আর ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল এই রেকর্ডের যৌথ দাবিদার। আর এক ওভারে ছয় ছক্কা। হাঁকানো ব্যাটসম্যানদের মধ্যে আছেন স্যার গারফিল্ড সোবার্স, হার্শেল গিবস আর যুবরাজ সিং।

সর্বশেষ খবর