শিরোনাম
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সিলেটজুড়েই ক্রিকেট উন্মাদনা

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

টি-২০ আর টেস্টের পর এবার ওয়ানডেতে অভিষিক্ত হচ্ছে পাহাড় আর চা বাগানের মধ্যখানে নির্মিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। আগামীকাল শুক্রবার বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে দেশের সবচেয়ে আধুনিক ও সুন্দর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এছাড়া সিরিজের একটি টি-২০ ম্যাচও আগামী ১৭ ডিসেম্বর এ মাঠে হবে। ২০১৪ সালের ১৭ মার্চ টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষিক্ত হয় স্টেডিয়ামটি। এরপর বিপিএল, আন্তর্জাতিক টি-২০সহ বহু ম্যাচ গড়িয়েছে এই মাঠে। তবুও সিলেটবাসীর অপেক্ষা ছিল ওয়ানডে এবং টেস্ট ম্যাচের। গত নভেম্বর বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে টেস্টের অভিষেক হয় দেশের একমাত্র গ্রিন গ্যালারি থাকা স্টেডিয়ামটির। আর আগামীকালের ম্যাচের মধ্যদিয়ে ওয়ানডেতে অভিষিক্ত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এদিকে সিলেটে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ দুদলের কাছেই খুব গুরুত্বপূর্ণ। বলা যায় সিরিজের ফাইনাল এটি। কেননা আগের দুটি ম্যাচের একটিতে জিতেছে বাংলাদেশ অপরটি ওয়েস্ট ইন্ডিজ। তাই, এই ম্যাচের ওপর নির্ভর করবে কার হাতে উঠছে সিরিজের শিরোপা। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ এবং একটি টি-২০ খেলতে ইতিমধ্যেই সিলেটে পৌঁছেছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ দল।

 গতকাল বিকাল সোয়া ৪টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেটে পৌঁছায় তারা। আজ এই ফাইনালে জয়ের লক্ষ্যে দুদলই অনুশীলন করবে বলে জানা গেছে।

ওয়ানডেতে অভিষেক, সিরিজের ফাইনাল ছাড়াও এই ম্যাচে আরেকটি ইতিহাসের সাক্ষী হতে পারেন সিলেটের ক্রিকেটপ্রেমীরা। এটিই হতে পারে দেশের মাটিতে অধিনায়ক মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ।

কারণ বিশ্বকাপ ক্রিকেটের আগে দেশের মাটিতে বাংলাদেশের আর কোনো ওয়ানডে ম্যাচ নেই।

আর সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে প্রার্থী হওয়া মাশরাফি কয়েকদিন আগে নিজেই গণমাধ্যমে বলেছিলেন- সিলেটে খেলা শেষে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) এর মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচারণায় নামবেন তিনি।

সিলেটে অভিষেক টেস্ট ম্যাচে জিম্বাবুয়ের কাছে পরাজিত হয় বাংলাদেশ। কিন্তু এবার অভিষেক ওয়ানডে আর মাশরাফির শেষ ম্যাচে টাইগারদের বিজয় দেখতে চান সিলেটের ক্রিকেটপাগল দর্শকরা।

সর্বশেষ খবর