শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

প্রতিপক্ষ রহমতগঞ্জ তবু সতর্ক বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

আজ মৌসুমের দ্বিতীয় ট্রফি স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনাল খেলবে বসুন্ধরা কিংস। প্রতিপক্ষ পুরান ঢাকার রহমতগঞ্জ। বিকাল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। জয়ী হয়ে কোন দল শেষ চারে জায়গা করে নেবে? শক্তি ও পারফরম্যান্সের বিচারে আজকের ম্যাচে বসুন্ধরা কিংসই ফেবারিট। প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়ার সামর্থ্য রাখে তারা। তবু রহমতগঞ্জকে হালকা করে দেখার উপায় নেই। এতিহ্যবাহী মোহামেডানকে টপকিয়ে তারা শেষ আটে জায়গা করে নিয়েছে।

 গ্রুপ পর্বের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে দুর্ভাগ্যক্রমে হারলেও মোহামেডানের সঙ্গে ড্র ও নফেল স্পোর্টিংকে হারিয়ে তারা নকআউট পর্বে সুযোগ পেয়েছে।

রহমতগঞ্জের বড় কোনো সাফল্য নেই। তারপরও তাদের জায়ান্টদের রুখে দেওয়ার জুড়ি নেই। বসুন্ধরা কিংস যতই শক্তিশালী দল হোক না কেন সেমিতে খেলতে হলে সেরা খেলাটাই খেলতে হবে। গ্রুপ পর্বে শেখ জামালকে হারিয়ে ও শেখ রাসেলের সঙ্গে ড্র করে কোয়ার্টার ফাইনালে উঠেছে। বিশ্বকাপের তারকা ড্যানিয়েল কলিনড্রেস থাকায় আক্রমণ ভাগ শক্তিশালী। তারপরও সুযোগ হাত ছাড়া হচ্ছে। একটা ব্যাপার লক্ষণীয় যে কিংসের রক্ষণভাগের পারফরম্যান্স চোখে পড়ছে না। দুর্বলতার সুযোগ পেয়ে প্রতিপক্ষরা গোলও পাচ্ছে। সেদিকটা লক্ষ্য রেখেই খেলতে হবে কিংসকে।

 

সর্বশেষ খবর