শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ঘুরে দাঁড়ানোর প্রত্যয়

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ আজ। প্রথম দুটি খেলা অনুষ্ঠিত হয় ঢাকার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আর শেষ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় পায় বাংলাদেশ আর দ্বিতীয় ম্যাচ হেরে যায় ৪ উইকেটে। তাই সিলেটের মাঠে এই ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে কার হাতে উঠবে সিরিজের শিরোপা।

আর এই ম্যাচের মধ্য দিয়েই ওয়ানডে ক্রিকেটে অভিষিক্ত হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

সিরিজের ফাইনালে গত ম্যাচের অপূর্ণতা কাটিয়ে উঠতে চায় বাংলাদেশ। এ ম্যাচে জয়ের দ্বারপ্রান্ত থেকে ফিরে আসা দলকে নিয়ে সিলেটের মাঠে দারুণভাবে ঘুরে দাঁড়াতে চান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এমন প্রত্যয় ব্যক্ত করে গতকাল প্রেস কনফারেন্সে মাশরাফি বলেন- ‘গত ম্যাচটা আমরা ভালো শুরু করেছিলাম। কিন্তু শেষটা ভালো হয়নি।

আরও হয়তো ২০ রান করতে পারলে জয়টা নিশ্চিত হতো, দুর্ভাগ্যবশত হয়নি। কিন্তু এখনো আমরা সিরিজে আছি ভালোমতোই। শেষ ম্যাচটি বাঁচামরার ম্যাচ। আর এরকম ম্যাচে আমরা ভালোই খেলি। ওয়েস্ট ইন্ডিজেও কিন্তু আমরা শেষ ম্যাচ জিতে সিরিজ জিতেছিলাম। এবারও আশা করি আমরা দারুণভাবে ঘুরে দাঁড়াব।’

ওয়েস্ট ইন্ডিজ সফরে গত জুলাইয়েও তিনটি ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। এই সিরিজেরও শেষ ম্যাচ ছিল শিরোপা নির্ধারণী। সেই ম্যাচে জিতে সিরিজের শিরোপা নিয়ে দেশে ফিরেছিল টাইগাররা। এবারের সিরিজেও শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখতে চায় তারা।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর