শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ওয়ানডেতে সিলেটের বর্ণালী অভিষেক

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

ওয়ানডেতে সিলেটের বর্ণালী অভিষেক

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের ওয়ানডে অভিষেক ম্যাচে সাক্ষী হতে মাঠে উপস্থিত ছিলেন হাজার হাজার দর্শক -বাংলাদেশ প্রতিদিন

শুরু ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব দিয়ে। সে সময় তড়িঘড়ি করে প্রস্তুত করা হয় প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে। এরপর অনুষ্ঠিত হয়েছে পুরুষ ও মহিলাদের টি-২০ বিশ্বকাপ, বিপিএলসহ বিভিন্ন বড় বড় আসর। এতকিছুর পরও সিলেটবাসীর আক্ষেপ ছিল টেস্ট এবং ওয়ানডের। মাত্র একমাসের মধ্যে আক্ষেপ দুটি পূরণ হয়েছে ক্রিকেটপ্রেমী সিলেটবাসীর। নভেম্বরে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক দেশের একমাত্র গ্রিন গ্যালারির স্টেডিয়ামটির। গতকাল সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডেতেও বর্ণালি অভিষেক হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। সিলেটের মাঠে ক্রিকেট মানেই দর্শক জোয়ার। একে তো সিলেটের মাঠে প্রথম ওয়ানডে ম্যাচ, একই সঙ্গে বাংলাদেশ উইন্ডিজের সিরিজ নির্ধারণী ম্যাচ। তাই এই ম্যাচকে ঘিরে সিলেটে দর্শকদের মাঝে ছিল তুমূল উম্মাাদনা। টিকিট নিয়ে হাহাকার, নানা অভিযোগ থাকলেও খেলায় ১৮ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়মের গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। মাশরাফি, মুশফিক, তামিম, মুস্তাফিজ আর সাকিবকে একসঙ্গে পেয়ে উল্লসিত ছিলেন দর্শকরা। আর একই সঙ্গে শুক্রবার ছুটির দিন থাকায় সাধারণ দর্শকদের পাশাপাশি পেশাজীবীদেরও মাঠে দেখা যায়।

পুরো খেলায় দর্শকরা উল্লসিত থাকলেও টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বোলিংয়ে নামার সঙ্গে সঙ্গে আরও উম্মাাদনা উঠে গ্যালারিতে। মাশরাফিকে স্বাগত জানিয়ে স্লোগান শুরু করেন ‘নৌকা নৌকা’। গ্যালারির একদিক থেকে স্লোগান শুরু হলেও অল্প সময়েই পুরো দর্শক গ্যালারি মুখরিত হয় ‘নৌকা নৌকা’ স্লোগানে। সিরিজের ফাইনাল ছাড়াও এই ম্যাচের আরেক বিশেষত্ব হচ্ছে দেশের জার্সি গায়ে এই প্রথম নামলেন সিলেটের মাঠে। একই সঙ্গে এটিই হতে পারে দেশের মাটিতে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ। কারণ বিশ্বকাপ ক্রিকেটের আগে দেশের মাটিতে বাংলাদেশের আর কোনো ওয়ানডে ম্যাচ নেই। আর সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে প্রার্থী হওয়া মাশরাফি কয়েকদিন আগে গণমাধ্যমে বলেছিলেন, সিলেটে খেলা শেষে হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণের (রহ.) মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচারণায় নামবেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্টইন্ডিজ : ১৯৮/৯, ৫০ ওভার ( হোপ ১০৮*। মিরাজ ৪/২৯) বাংলাদেশ : ২০২/২, ৩৮.৩ ওভার (লিটন ২৩, তামিম ৮১*, সৌম্য ৮০, মুশফিক ১৬*)

ফল : বাংলাদেশ ৮ উইকেটে জয়ী

সিরিজ : বাংলাদেশ ২-১ জয়ী

ম্যাচ সেরা : মেহেদি হাসান মিরাজ

সিরিজ সেরা : শেই হোপ

সর্বশেষ খবর