শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

মালদ্বীপের জালে কিশোরদের ১০ গোল

ক্রীড়া প্রতিবেদক

দুই হ্যাটট্রিক এবং দুই ডাবলে দুর্দান্ত এক জয় পেয়েছে বাংলাদেশের কিশোররা। গতকাল থাইল্যান্ডে অনুষ্ঠিত উয়েফা অনূর্ধ্ব-১৫ ইয়ুথ ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের নিজেদের শেষ ম্যাচে মালদ্বীপকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের জার্সিধারীরা। মোস্তফা আনোয়ার পারভেজের শিষ্যরা রানার্সআপ ট্রফি নিশ্চিত করতেই নিজেদের উজাড় করে দিয়ে খেলেছেন শেষ ম্যাচে।

প্রথম ম্যাচে ইউরোপের দল সাইপ্রাসের কাছে ৪-০ গোলে পরাজয়। এরপর স্বাগতিক থাইল্যান্ডের সঙ্গে ১-১ ড্র। চ্যাম্পিয়ন হওয়া সম্ভব ছিল না। সাইপ্রাসের কাছে পাত্তাই পায়নি এশিয়ান দলগুলো। তবে রানার্সআপের ট্রফি জয়ের সুযোগ ছিল বাংলাদেশের। কোচ মোস্তফা আনোয়ার পারভেজ সেভাবেই প্রস্তুত করেছিলেন দলটাকে। চেষ্টার কোনো ত্রুটি রাখেননি হেলাল আহমেদরা।

মাঠে নেমেই গোল উৎসবে মেতে উঠে বাংলাদেশের কিশোররা। ম্যাচের ১২তম মিনিটে প্রথম গোল করেন অধিনায়ক হেলাল আহমেদ। অধিনায়ক হিসেবে প্রথমবারের মতো মাঠে নেমেই চমক দেন তিনি। এরপর ১৫ ও ৩৩ মিনিটে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন হেলাল আহমেদ। হ্যাটট্রিক করেন আশিকুর রহমানও। তিনি ৩০, ৩৯ ও ৯১তম মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। দুটি করে গোল করেন রাসেল আহমেদ ও নিহাত জামান। রাসেল ৪৮ ও ৬৪ মিনিটে দুটি গোল করেন, নিহাত গোল করেন ৪১ ও ৫৯ মিনিটে।

প্রথমার্ধেই ৬-০ গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে গোল করে চারটি। তবে কোচ পারভেজ বলছেন, ‘আমরা দ্বিতীয়ার্ধে অনেক গোলের সুযোগ পেয়েছি। কিন্তু সেগুলো ঠিকভাবে কাজে লাগাতে পারিনি। তবে এই জয়টাও অনেক বড় প্রাপ্তি।’ অধিনায়ক হেলাল বলেন, ‘আমরা আরও অনেক গোল করতে পারতাম। আমাদের লক্ষ্যই ছিল যত বেশি সম্ভব গোল করা। অবশ্য এই জয়টা পেয়েও আমরা দারুণ খুশি।’ চার জাতির টুর্নামেন্টে একটা ম্যাচ হারলেও এক ড্র এবং এক জয় নিয়ে বাড়ি ফিরছেন মোস্তফা আনোয়ার পারভেজরা।

সর্বশেষ খবর