সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
আসন্ন পেশাদার লিগ

ভেন্যু প্রস্তুতি নিয়ে যত প্রশ্ন

ক্রীড়া প্রতিবেদক

ভেন্যু প্রস্তুতি নিয়ে যত প্রশ্ন

২৬ ডিসেম্বর স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনাল। রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে মৌসুমের দ্বিতীয় ট্রফি শেষ হয়ে যাবে। ফেডারেশন কাপের সমাপ্তি ঘটে গত মাসে। নিয়ম অনুযায়ী মৌসুমের দ্বিতীয় ট্রফির পর পেশাদার লিগ মাঠে গড়ানোর কথা। এবার তা আর হয়নি। জাতীয় নির্বাচনের কারণে লিগ পিছিয়ে গেছে। তাই স্বাধীনতা কাপ দিয়েই ব্যস্ত রাখা হয়েছে মাঠ।

লিগ কমিটির চেয়ারম্যান বাফুফে সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদীর কথা অনুযায়ী জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে পেশাদার লিগ শুরু হবে। কথা হচ্ছে, এই সময়ে লিগ মাঠে নামানো সম্ভব হবে কিনা। সালাম মুর্শেদী  তার নিজের নির্বাচনী প্রচারণায় ব্যস্ত রয়েছেন। তাই এই বিষয়ে তার সঙ্গে আলোচনা করা সম্ভব হয়নি।

তবে বাস্তবতা হচ্ছে লিগ যে কবে হবে তা নিশ্চিত নয়। কেননা নির্বাচনের পর দেশের পরিস্থিতি কেমন থাকবে সেটাই বড় ফ্যাক্টর। তাছাড়া এবার ঢাকাসহ আরও ছয়টি জেলায় লিগ হবে। বিভিন্ন দল তাদের হোম ভেন্যু হিসেবে সিলেট, চট্টগ্রাম, গোপালগঞ্জ, ময়মনসিংহ, নীলফামারী ও নোয়াখালীকে বেছে নিয়েছে। এর আগে ঢাকার বাইরে লিগ হলেও এত বেশি ভেন্যুতে হয়নি।

জানুয়ারিতে লিগ। অথচ অধিকাংশ ভেন্যুর পরিচর্যা এখনো শুরু হয়নি। এমনও ভেন্যু আছে তা সংস্কার করতে দুই মাসের বেশি সময় লেগে যাবে। সুতরাং লিগ তাহলে গড়াবে কিভাবে? বাফুফের এক কর্মকর্তা স্বীকার করেছেন সব ভেন্যুতে লিগ আয়োজন সম্ভব নয়। এ নিয়ে আবার জটিলতাও দেখা যেতে পারে। সুতরাং লিগ কমিটি পরবর্তী বৈঠকে বসা না পর্যন্ত বলা যাচ্ছে না পেশাদার লিগ কবে শুরু হবে।

 

সর্বশেষ খবর