সোমবার, ৭ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সকারুদের হারিয়ে জর্ডানের চমক

ক্রীড়া ডেস্ক

সকারুদের হারিয়ে জর্ডানের চমক

রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে অস্ট্রেলিয়াকে নিজেদের মাটিতে ২-০ গোলে হারিয়ে চমকে দিয়েছিল জর্ডান। অবশ্য অস্ট্রেলিয়ার মাটিতে খেলতে গিয়ে ৫-১ গোলে হেরেছিল তারা। সেই হারটাই বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠতে দেয়নি জর্ডানকে। তবে এশিয়ান কাপে মোক্ষম একটা শোধ নিয়ে নিল তারা। গতকাল এএফসি এশিয়ান কাপে নিজেদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়েছে জর্ডান। নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে ভারতও। গতকাল তারা এ গ্রুপের ম্যাচে থাইল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে। সুনীল ছেত্রি দুটি এবং অনিরুদ্ধ থাপা ও লালপেখলুয়া একটি করে গোল করেন।

অস্ট্রেলিয়া দ্বিতীয়বারের মতো এশিয়ান কাপ জয়ের লক্ষ্য নিয়ে সংযুক্ত আরব আমিরাতে এসেছিল। তবে গ্রুপ পর্বটা পাড়ি দেওয়াই তাদের জন্য কঠিন হয়ে গেল। গতকাল প্রথম ম্যাচে জর্ডানের কাছে হেরে যাওয়ায় সামনের দুই ম্যাচ জয়ের বিকল্প থাকল না অস্ট্রেলিয়ার সামনে। তবে সিরিয়া এবং ফিলিস্তিনের বিপক্ষে জেতাও সহজ হবে না সকারুদের পক্ষে।

গতকাল দুর্দান্ত খেলেও গোল পায়নি অস্ট্রেলিয়া। যদিও ৭৮ শতাংশ বল দখলে ছিল তাদের। দুদলই প্রতিপক্ষের জালে ৬টি করে শট নিয়েছে। জর্ডান সকারুদের ৬টা শটই ফিরিয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়া প্রতিপক্ষের ৫টি শট ফেরাতে পারলেও আনাস বানি ইয়াসিনের শটটা ফেরাতে পারেনি। ম্যাচের ২৬তম মিনিটে তিনি গোলটা করেন। এই ব্যবধানটাই আর দূর করতে পারেনি এশিয়ান কাপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

সর্বশেষ খবর