বৃহস্পতিবার, ১০ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

গেইল ঝড় দেখার অপেক্ষা

ক্রীড়া প্রতিবেদক

গেইল ঝড় দেখার অপেক্ষা

রংপুর রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বড় অবদান ছিল ক্রিস গেইলের তা বে ব্যাটিং। কিন্তু এবার এখন ক্যারিবীয় মারকুটে ব্যাটসম্যানের ব্যাটিং ঝড় দেখতে পারেননি ক্রিকেটামোদীরা। অবশ্য গেইল খেলেছেনই মাত্র এক ম্যাচ। এমন এক ম্যাচে তাকে ব্যাট হাতে নামতে হয়েছে,  যে ম্যাচে দলীয় টার্গেট ছিল মাত্র ৬৪ রান। কিন্তু গেইল ৫ বল খেলে মাত্র ১ রান করেই আউট হয়ে যান।

প্রথম দুই ম্যাচে রাইডার্সের জার্সিতে দেখা যায়নি  গেইলকে। তবে ওই দুই ম্যাচে ড্রেসিংরুমেই ছিলেন ক্যারিবীয় তারকা। বিপিএলের উদ্বোধনী দিনে সকাল আটটায় বাংলাদেশে এসেছেন তিনি। ওই দিনই দুপুর সাড়ে ১২টায় চিটাগং ভাইকিংসের মুখোমুখি হয়েছিল রংপুর।  গেইল সাজঘরে বসেই দেখেছেন তার দলীয় ব্যাটিং ব্যর্থতা। মাত্র ৯৮ রানে অলআউট হয়ে ছিল বিপিএল চ্যাম্পিয়ন দলটি।

দ্বিতীয় ম্যাচে খুলনাকে বড় ব্যবধানে হারায় রাইডার্স। সেই ম্যাচেও ছিলেন না গেইল। তাকে ড্রেসিংরুমে বসেই খেলা উপভোগ করতে হয়েছে। প্রথম ম্যাচে না হয় ক্লান্তির জন্য  খেলতে পারেননি, কিন্তু দ্বিতীয় ম্যাচে কেন খেললেন  না গেইল। কারণটা অবশ্য ম্যাচ শেষে জানিয়েছেন রাইডার্স দলপতি মাশরাফি বিন মর্তুজা, ‘এনওসি ছিল না বলে  খেলেনি গেইল। গেইল মাঠে নামলে একটা অ্যাডভান্টেজ আছে যে, যতক্ষণ মাঠে একটা হোপ থাকেই। এক দুই ওভারে আমাদের যেটা প্রয়োজন সেটা আমরা টাচ করতে পারব। আর এই ফরম্যাটে গেইল অলমোস্ট কিং।’ কিন্তু কিংসকে এখনো স্বরূপে দেখতে পারেননি দর্শকরা। তবে আগামীকাল আবার মাঠে নামছে রংপুর রাইডার্স। মাশরাফিদের প্রতিপক্ষ ভয়ঙ্কর দল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। এখন পর্যন্ত দুই দলেরই পয়েন্ট সমান। ঢাকা দুই ম্যাচে দুই জয়। আর রংপুর তিন ম্যাচে  পেয়েছে দুই জয়। গতকাল ঢাকাকে হারাতে পারলেই পয়েন্ট তালিকার শীর্ষে উঠে যাবে উত্তরাঞ্চলের দলটি।

দর্শকরা অপেক্ষা করছেন গেইল ঝড় দেখার জন্য। ক্যারিবীয় মারকুটে ব্যাটসম্যান কি পারবেন আগামীকাল তা ব দেখাতে!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর