সোমবার, ১৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

বিপিএলের অপেক্ষায় সিলেট

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর বিপিএল। এবার বিপিএলের ষষ্ঠ আসরের সিলেট পর্ব মাঠে গড়াচ্ছে আগামীকাল থেকে। কিন্তু এ নিয়ে শোরগোল নেই সংশ্লিষ্টদের। ক্রীড়াপ্রেমীদের মধ্যে বিপিএল নিয়ে ব্যাপক আগ্রহ কাজ করলেও সিলেটে নেই কোনো প্রচারণা। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর পঞ্চম আসরের আটটি ম্যাচ হয়েছিল সিলেটে। তখন এই চার-ছক্কার ক্রিকেটকে ঘিরে এখানকার ক্রীড়াপ্রেমীদের প্রবল উন্মাদনা ছিল। টিকিটের জন্য ছিল কাড়াকাড়ি। এবারও বিপিএলকে ঘিরে সিলেটে প্রবল আগ্রহ আছে সবার মধ্যে। টিকিটের জন্য আগেভাগেই চলছে দৌড়ঝাঁপ। কিন্তু বিপিএলকে আরও আকর্ষণীয় করে তুলতে আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কিংবা স্থানীয় পর্যায়ের আয়োজকদের কোনো তৎপরতা দৃশ্যমান নয়। গতকাল পর্যন্ত সিলেটে ন্যূনতম প্রচারণাও চোখে পড়েনি কোনো ক্রীড়াপ্রেমীর। এদিকে সবার আগে সিলেট সিক্সার্স ফ্র্যাঞ্চাইজি সিলেটে এসে পৌঁছেছে। গতকাল সকালে বিমানযোগে সিলেটে পৌঁছার পর সরাসরি হোটেলে চলে যায় পুরো দল। আজ সকালে তাদের অনুশীলন করার কথা রয়েছে। বিপিএলের সিলেট পর্বে এবারও ম্যাচ হবে আটটি। প্রতিদিন থাকছে দুটি করে ম্যাচ। আগামীকাল দিনের প্রথম খেলায় খুলনা টাইটান্স লড়বে রাজশাহী কিংসের বিপক্ষে। সন্ধ্যায় সিলেটের ‘ঘরের ফ্র্যাঞ্চাইজি’ সিলেট সিক্সার্স মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। পরদিন ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস এবং সিলেট সিক্সার্স ও রংপুর রাইডার্স মুখোমুখি হবে। সিলেট সিক্সার্স প্রতিদ্বন্দ্বিতা করবে ঢাকা ডায়নামাইটসের এবং খুলনা টাইটান্স লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। সিলেট পর্বের শেষদিনে সিলেট সিক্সার্স মুখোমুখি হবে রংপুর রাইডার্সের, চিটাগং ভাইকিংস খেলবে খুলনা টাইটন্সের বিপক্ষে। বিপিএলের সিলেট পর্বের ম্যাচের টিকিট আজ থেকে পাওয়া যাবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়ান ম্যানেজার ফরহাদ কোরেশী জানিয়েছেন, আজ সকাল ১০টা থেকে স্টেডিয়ামের প্রধান প্রবেশপথের বুথে ম্যাচের টিকিট পাওয়া যাবে।

এদিকে, এবার টিকেট নিয়ে ক্রীড়াপ্রেমীদের মধ্যে শঙ্কা কাজ করছে। গেলবার বিপুলসংখ্যক টিকিট কালোবাজারিদের হাতে চলে যাওয়ায় এবার ক্রিকেটপ্রেমীরা টিকিট কেনা নিয়ে অনিশ্চয়তায় ভোগছেন।

নগরীর সুবিদবাজারের কবির উদ্দিন, শিবগঞ্জের আরফান খান, পুরানলেনের তুহিন মিয়াসহ ১০ জন ব্যক্তির সঙ্গে কথা হয় এ প্রতিবেদকের। তারা বলেন, ‘বিপিএলের মতো বড় আসর সিলেটে হচ্ছে। কিন্তু আমরা প্রচারণা দেখতে পাচ্ছি না। টিকিট নিয়েও শঙ্কায় আছি। কালোবাজারিদের হাতে টিকিট চলে গেলে বেশি টাকা খরচ করে কিনতে হবে।’

সর্বশেষ খবর