Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৬ জানুয়ারি, ২০১৯ ২২:৩৩
বিশ্বকাপের আগেই নতুন সিইও
ক্রীড়া ডেস্ক
বিশ্বকাপের আগেই নতুন সিইও

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯-র পর্দা উঠবে চলতি বছরের মে মাসের শেষ সপ্তাহে। তার আগেই প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নতুন দেওয়া হলো। ক্রিকেটের অভিভাবক সংস্থার নতুন সিইও মানু স্বাহনি। তিনি ডেভিড রিচার্ডসনের স্থলাভিষিক্ত হবেন। স্বাহনি আগামী মাসেই কাজে যোগদান করবেন। তবে বিশ্বকাপ পর্যন্ত (জুলাই) রিচার্ডসন থাকছেন। এর আগে স্বাহনি সিঙ্গাপুর স্পোর্টস হাব-এর প্রধান নির্বাহী এবং ইএসপিএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এক বিবৃতিতে গত মঙ্গলবার আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর নতুন সিইও মানু স্বাহনি সম্পর্কে বলেন,  ‘তিনি একজন পরীক্ষিত লিডার। তার নেতৃত্ব দেওয়ার ক্ষমতা অসাধারণ। স্পোর্টস ও ব্রডকাস্টিং উভয় ক্ষেত্রে তার দক্ষতা দুর্দান্ত। সে কারণেই আমাদের বোর্ড তাকে নিয়োগ দিতে সম্মত হয়েছে।

আমি এবং আমার পরিচালকরা তাদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।’

মানু স্বাহনি দীর্ঘ ১৭ বছর ধরে ইএসপিএন স্টার স্পোর্টসে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এশিয়ার ২৪টি দেশের সঙ্গে তিনি কৌশলগত চুক্তিতে স্বাক্ষর করেছেন। মানুর এই দক্ষতাই আইসিসিকে মুগ্ধ করেছে। নিয়োগ পাওয়ার পর নিজের প্রতিক্রীয়ায় নতুন সিইও বলেন, ‘আইসিসিকে ধন্যবাদ আমাদের এমন একটি সম্মানের কাজে নিয়োগ দেওয়ার জন্য। এটা আমার জন্য অনেক বড় সুযোগ।’

ইংল্যান্ডে আগামী বিশ্বকাপ শুরু হবে ৩০ মে থেকে। ১৪ জুলাই ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে ক্রিকেটের সবচেয়ে বড় আসরের পর্দা নামবে।

এই পাতার আরো খবর
up-arrow