Bangladesh Pratidin

শিরোনাম

প্রকাশ : সোমবার, ২১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২০ জানুয়ারি, ২০১৯ ২২:৫২
সিলেটের পর আবার ঢাকা
ক্রীড়া প্রতিবেদক

রংপুর রাইডার্স একে একে তিনটি ম্যাচ হেরে অবশেষে জয়ের ধারায় ফিরেছে। সিলেটে নিজেদের শেষ ম্যাচে ৪ উইকেটের দারুণ জয় পেয়েছে তারা। কিন্তু শীর্ষ চার নিশ্চিত করতে হলে সামনেও জয়ের পথে থাকতে হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। অবশ্য বিপিএলের মাঝপথে এসে এখনো কোনো দলই শীর্ষ চারের নিশ্চয়তা পায়নি। তুলনামূলকভাবে এগিয়ে আছে ঢাকা ডায়নামাইটস। তবে সুযোগ আছে তলানিতে থাকা খুলনা টাইটানসেরও।

সিলেট ঘুরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ঢাকায় ফিরল। এক দিনের বিরতির পর আজ থেকে আবার শুরু হচ্ছে চার-ছক্কার ঝড়। ঢাকা থেকে সিলেট গিয়ে আবার ঢাকায় ফিরে কিছুটা কি বদলাবে বিপিএলের রং! ক্যারিবীয় তারকা ক্রিস গেইল এখনো আলো ছড়াতে পারেননি। তার ব্যাট কথা বলেনি এখনো। ব্যাটসম্যানদের তালিকায় তিনি মাশরাফিরও নিচে। কিন্তু গেইলদের মতো ব্যাটসম্যানরা কখন যে জ্বলে উঠবেন বলা কঠিন। হয়তো সুযোগের অপেক্ষায় আছেন তিনি! আবার ঢাকায় ফিরে কি স্বরূপে ফিরবেন ক্যারিবীয় ঝড়! অবশ্য ক্রিস গেইল ব্যর্থ হলেও ব্যাট হাতে এবার সবাইকে ছাড়িয়ে গেলেন রংপুর রাইডার্সেরই দক্ষিণ আফ্রিকান রিলে রুশো (৩৪৯)। ছক্কার দিক থেকে সবার ওপরে সিলেট সিক্সার্সের ক্যারিবীয় ব্যাটসম্যান নিকোলাস পুরান (১৮টি)। এরপরই রংপুরের রুশোর স্থান (১৩)। বল হাতে এবার কারিশমা দেখাচ্ছেন বাংলাদেশি বোলাররা। ৭ ম্যাচে ১৪ উইকেট শিকার করে সবার ওপরে আছেন সিলেট সিক্সার্সের তাসকিন আহমেদ। সমান ম্যাচে রংপুর রাইডার্সের শফিউলের শিকার ১৩ উইকেট। রংপুরের অধিনায়ক মাশরাফি ১২ উইকেট নিয়ে আছেন তিনে। এমনকি চার নম্বরেও বাংলাদেশি (সাকিব ১০ উইকেট)।

ব্যাটে বিদেশি বলে দেশি- এই সমীকরণ নিয়ে ঢাকায় আবার শুরু হচ্ছে বিপিএল। ঢাকা ডায়নামাইটস দল হিসেবে ১০ পয়েন্ট সংগ্রহ করে সবার ওপরে অবস্থান করছে। তবে তাদেরও শীর্ষ চার নিশ্চিত করতে হলে যেতে হবে আরও অনেকটা পথ। ঢাকায় ৬টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর বিপিএল যাবে চট্টগ্রামে। সেখানে ১০ ম্যাচ শেষ করে আবার ফিরবে ঢাকায়। তার আগেই হয়তো ঠিক হয়ে যাবে বিপিএলের চলতি মৌসুমে শীর্ষ চারে কারা থাকছে। কোয়ালিফায়ার আর এলিমিনেটরে এবার থাকবে কারা, তা বলার সময় আসেনি এখনো।

এই পাতার আরো খবর
up-arrow