রবিবার, ২৭ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

খুলনাকে বিদায় করে টিকে থাকল সিলেট

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

খুলনাকে বিদায় করে টিকে থাকল সিলেট

হারলেই সব শেষ। বাঁচা-মরার লড়াইয়ে জয়ী হয়ে সুপার ফোরের আশা এখনো জিইয়ে রাখল সিলেট সিক্সার্স। গতকাল তারা হারিয়েছে খুলনা টাইটানসকে -বাংলাদেশ প্রতিদিন

খুলনা টাইটানস বনাম সিলেট সিক্সার্স। ম্যাচটার গুরুত্ব যে খুব বেশি নেই এবারের বিপিএলে দর্শকরাও তা জেনে নিয়েছিলেন। এই কারণেও শুক্রবারের ‘গ্যালারি উপচে পড়া’ ভিড় আর চোখে পড়ল না গতকাল প্রথম ম্যাচে। সাগর পাড়ের গরম আবহাওয়ায় কেই বা কষ্ট করতে চায়! তাও হাজার কয়েক দর্শক ক্রিকেটের টানে এসেছিল সাগরিকায়। তাদের সামনেই সিলেট সিক্সার্সের কাছে অসহায় আত্মসমর্পণ করল খুলনা টাইটানস। দশম ম্যাচে এটা তাদের অস্টম পরাজয়! এ পরাজয়ে বিপিএল সিক্স থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল মাহমুদুল্লাহদের। আর খুলনাকে হারিয়ে টিকে রইল সিলেট সিক্সার্স।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দলগত পারফরম্যান্সে ১৯৫ রানের দারুণ সংগ্রহ গড়ে সিলেট সিক্সার্স। জবাবে ১৩৭ রানেই থেমে যায় খুলনা টাইটানসের ইনিংস। ৫৮ রানের জয়ে বিপিএলে শীর্ষ চারে থাকার আশা টিকিয়ে রাখল সিলেট সিক্সার্স।

খুলনা টাইটানসের বোলাররা উইকেট শিকার করেছেন। কিন্তু উইকেটের দিকে খুব একটা আকর্ষণ ছিল না সিলেট সিক্সার্সের। বরং রানের গতিটা থামতে দেয়নি তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন আফিফ হোসেন। সাব্বির রহমান আগের দিন ব্যর্থ হলেও গতকাল ২৯ বলে ৪৪ রান করে নিজেকে প্রমাণ করেছেন। সিলেটের ইনিংসে চার-ছক্কার বন্যা ছিল না, তবে একেবারে মন্দাও ছিল না। ৯টা ছক্কা ছাড়াও সিলেটের ইনিংসে ছিল ১৬টা চারের মার। আফিফের ৪৯, মোহাম্মদ নওয়াজের ৩৯ এবং নিকোলাস পুরানের ১২ রানও বড় ভূমিকা রেখেছে সিলেটের ইনিংসে। দলগত পারফরম্যান্সেই বিশাল সংগ্রহ দাঁড় করান অলক কাপালিরা। ২০ ওভারে ১৯৫ রান কম নয়। খুলনার পক্ষে জুনায়েদ খান ৩টি এবং সুভাশিষ ২টি উইকেট শিকার করেন।

বড় টার্গেটের নিচেই চাপা পড়ে গেল খুলনা টাইটানস। টেইলরের ৩৪ রানই সর্বোচ্চ। আরিফুলের ২৪ আর জুনায়েদ সিদ্দিকির ২০ ছাড়া উল্লেখ করার মতো রানই নেই খুলনার। সিলেটের পক্ষে নাবিল ৩টি, তাসকিন ২টি এবং সোহাইল, এবাদাত, নওয়াজ ও কাপালি একটি করে উইকেট শিকার করেন। ম্যাচসেরার পুরস্কার পান মোহাম্মদ নওয়াজ। এই জয়ে ১০ ম্যাচে ৮ পয়েন্ট সংগ্রহ করে আশা বাঁচিয়ে রাখল সিলেট সিক্সার্স। পাঁচ নম্বরে আছে তারা। অন্যদিকে সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বিদায় নিল খুলনা টাইটানস। এবারের বিপিএলে শীর্ষ চারে অবস্থান করছে চিটাগং ভাইকিংস, ঢাকা ডাইনামাইটস, রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শীর্ষ চারে পরিবর্তন কঠিন হলেও একেবারে অসম্ভবও নয়। সুতোয় ঝুলতে থাকা সুযোগটা কী কাজে লাগাতে পারবে সিলেট সিক্সার্স! পরের দুই ম্যাচে তারা মুখোমুখি হবে রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংসের।

সর্বশেষ খবর