বুধবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

রিয়ালের সামনে আয়াক্স

ক্রীড়া ডেস্ক

রিয়ালের সামনে আয়াক্স

ফর্মে রয়েছেন বেনজামা -ফাইলফটো

ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ার পর বিপর্যয় নেমে এসেছিল রিয়াল মাদ্রিদে। একের পর এক পয়েন্ট হারিয়ে লা-লিগায় পথ হারিয়ে বসেছিল। সান্তিয়াগো সোলারি কোচের দায়িত্ব নেওয়ার পর জ্বলে উঠে রিয়াল। তবে বেনজেমা ও বেলেদের পারফরম্যান্স ছিল ক্ষণস্থায়ী। আবারও হোঁচট খেতে থাকে। তবে ডার্বি লড়াইয়ে অ্যাথলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে বিধ্বস্ত করে আত্মবিশ্বাস ফিরে পায় বিশ্বের অন্যতম সেরা ক্লাবটি।

লা-লিগায় বার্সা শীর্ষে থাকলেও শিরোপা লড়াইয়ে ফিরে এসেছে রিয়াল। সেই আত্মবিশ্বাস নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে আজ তারা মুখোমুখি হচ্ছে নেদারল্যান্ডসের আয়াক্সের বিপক্ষে। শেষ ষোলোয় প্রথম ম্যাচটি শুরু হবে রাত ২টায়। কাগজে কলমে আয়াক্স দুর্বল হলেও কোচ সোলারি প্রতিপক্ষকে গুরুত্ব দিচ্ছেন। টানা তিনবার ইউরোপ সেরা দল। এবারও ট্রফি ধরে রাখতে চায় রিয়াল। সোলারি বলেন, শিরোপা জেতাটা কঠিন আবার অসম্ভবও নয়। এখন প্রতিটি ম্যাচই বাঁচা-মরার। হারলে বিদায়। সুতরাং আয়াক্সের বিপক্ষে ম্যাচটিও আমাদের কাছে ফাইনালের মতো। কোয়ার্টার ফাইনালে পথ পরিষ্কারের জন্য প্রথম পর্বের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। আমার বিশ্বাস ছেলেরা জয় নিয়েই মাঠ ছাড়বে।

রোনালদো ও কোচের দায়িত্ব থেকে জিনেদিন জিদান স্বেচ্ছায় সরে যাওয়ায় রিয়ালের অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। এখন সবকিছু গুছিয়ে আনছে তারা। আয়াক্সের বিপক্ষে এমন এক সময় খেলছে যখন অ্যাথলেটিকোকে বিধ্বস্ত করেছে। যা দলের শক্তি হিসেবে কাজ করবে। বেনজেমা দুর্দান্ত ফর্মে রয়েছেন। বেলে ও লুকা মডরিচও দুর্দান্ত খেলছেন। উয়েফা চ্যাম্পিয়নশিপ লিগে রিয়াল বরাবরই ভালো খেলে। তবু নকআউট পর্ব বলেই সতর্ক। আয়াক্স একেবারে ফেলে দেওয়ার মতো দল নয়। তরুণদের সমন্বয়ে তারা যে কোনো দলের জন্য হুমকি। তাই কে যে জিতবে বলা মুশকিল।

সর্বশেষ খবর