Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:১৩

শক্তিশালী দল গড়েছে আবাহনী-শেখ জামাল

প্রিমিয়ার ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক

শক্তিশালী দল গড়েছে আবাহনী-শেখ জামাল

বিশ্বকাপ ক্রিকেটের বছর। কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে ৮ জাতির বিশ্বকাপের। দেশগুলো বাইলেটারাল সিরিজ খেলে প্রস্তুতিটা সেরে নিচ্ছে নিজেদের মধ্যে। বাংলাদেশও রয়েছে প্রস্তুতির ট্রাকে। ওয়ানডে সিরিজ খেলতে মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুররা এখন নিউজিল্যান্ডে। তাদের দেশের বাইরে রেখেই গতকাল অনুষ্ঠিত হয়েছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের প্লেয়ার্স ড্রাফট। আঙ্গুলের চিড়ের জন্য অবশ্য দেশেই রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। খেলতে যাননি নিউজিল্যান্ড। শুধু ওয়ানডে সিরিজ নয়, টেস্ট সিরিজও মিস করবেন বিশ্বসেরা অলরাউন্ডার। ওয়ানডে সিরিজ মিস করলেও তিনি কি ৮ মার্চ শুরু হতে যাওয়া প্রিমিয়ার ক্রিকেটে খেলবেন, না আইপিএলে খেলবেন? এ নিয়ে জোর আলোচনা। অবশ্য গতকাল সোনারগাঁও হোটেলে অনষ্ঠিত প্লেয়ার্স ড্রাফটে তার নাম ছিল না। ছিল না দুই দেশসেরা ক্রিকেটার তামিম ও মুশফিকেরও। সাকিব আবেদন না করলেও তামিম, মুশফিক বিশ্বকাপের জন্য নিজেদের সরিয়ে নিয়েছেন প্রিমিয়ার ক্রিকেট থেকে। তিন তারকা ছাড়াই এবার ক্রিকেটপ্রেমীরা উপভোগ করবেন ১২ দলের জমাটি লড়াই। তিন তারকা ক্রিকেটার না খেললেও খেলবেন টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি, মাহমুদুল্লাহ, মুস্তাফিজরা। মাশরাফি এবং মাহমুদুল্লাহ আবার এবার লিগের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ক্রিকেটার। আবাহনীতে মাশরাফি এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবে খেলে মাহমুদুল্লাহ পাবেন ৩৫ লাখ টাকা। মাশরাফি, রুবেল হোসেন, জহুরুল ইসলাম অমি, মেহেদী হাসান মিরাজ, মো. মিথুনদের নিয়ে শক্তিশালী দল গড়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। শিরোপা জিততে মরিয়া শেখ জামাল ভিড়িয়েছে নাসির হোসেন, তাইজুল ইসলাম, মাহমুদুল্লাহ রিয়াদ, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, তানভীর হায়দারদের মতো তারকাদের। ২০১৩ সালের পর এবার টি-২০ টুর্নামেন্ট খেলবে প্রিমিয়ারের দলগুলো।

 

তারকারা কে কোথায়

আবাহনী : রুবেল হোসেন, জহুরুল অমি, দেলোয়ার, মেহেদী হাসান মিরাজ, টিপু সুলতান, মো. মিথুন, মোহাম্মদ সাইফুদ্দীন, মাশরাফি বিন মর্তুজা, মোসাদ্দেক সৈকত ও নাজমুল শান্ত।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব : নাসির হোসেন, ইলিয়াস সানি, তাইজুল ইসলাম, মাহমুদুল্লাহ রিয়াদ, খালেদ আহমেদ, জিয়াউর রহমান, নুরুল সোহান ও তানভীর হায়দার।

লিজেন্ডস অব রূপগঞ্জ: মমিনুল হক, মোহাম্মদ শহীদ, শাহরিয়ার নাফিস ও নাঈম ইসলাম।

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: আবু জায়েদ রাহি, এনামুল জুনিয়র, ফরহাদ রেজা, মার্শাল আইয়ুব ও আরাফাত সানি।

খেলাঘর : রবিউল হক, অমিত মজুমদার ও রবিউল ইসলাম রাব্বি। 

গাজী গ্রুপ ক্রিকেটার্স : রনি তালুকদার, শামসুর রহমান শুভ, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন, ইমরুল কায়েস ও আবু হায়দার রনি।

মোহামেডান :  শফিউল ইসলাম, সোহাগ গাজী, লিটন দাস ও মোহাম্মদ আশরাফুল।

প্রাইম ব্যাংক : এনামুল বিজয়, অলক কাপালি ও আব্দুর রাজ্জাক। 

শাইনপুকুর ক্রিকেট ক্লাব : সৌম্য সরকার, সোহরাওয়ার্দী শুভ, মুস্তাফিজুর রহমান ও শুভাগত হোম।

ব্রাদার্স ইউনিয়ন : ফজলে রাব্বি, এবাদত হোসেন ও জুনায়েদ সিদ্দিক। 

উত্তরা স্পোর্টিং ক্লাব : সাব্বির রহমান ও সানজামুল ইসলাম।

বিকেএসপি : মাহমুদুল হাসান জয়, মুকিদুল হাসান জয় ও আমিনুল ইসলাম।


আপনার মন্তব্য