Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৫০

বিশ্বকাপে পাকিস্তানকে নিষিদ্ধের দাবি

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে পাকিস্তানকে নিষিদ্ধের দাবি

কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ভারতের ৪০ জন নিহত হওয়ার ঘটনায় আগামী বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে না খেলার দাবি জানিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটাররা। তবে বিসিসিআই নাকি ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানকে নিষিদ্ধ করার দাবি জানাচ্ছে। আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের কাছে নাকি একটি খসড়া চিঠিও লিখেছে বিসিসিআইয়ে ভারতের সুপ্রিম কোর্ট কর্তৃক নিযুক্ত প্রশাসক কমিটি।

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি-হানার পরিপ্রেক্ষিতে ভারত-পাকিস্তানের সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। হরভজন সিং বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট করার কথা বলেছেন। সৌরভ গাঙ্গুলি তো পাকিস্তানের সঙ্গে সব রকমের সম্পর্ক ছিন্ন করার কথা বলেছেন।

তবে গাভাস্কার বলছেন অন্যকথা। তিনি পুরনো বন্ধু পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কার্যকরী পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন। গাভাস্কার বলেন, ‘ইমরান, তুমি যখন দায়িত্ব নিয়েছিলে, তখন নতুন পাকিস্তান গড়ার কথা বলেছিলে। তুমি বলেছিলে, ভারত এক পা এগোলে, তুমি দুই পা এগোবে। আমি চাই পাকিস্তান যেন প্রথম পা বাড়ায়। যারা সমস্যা তৈরি করছে, তাদের ধরো আর রাষ্ট্রপুঞ্জের হাতে দাও। তুমি এই দুই পা এগোও,  দেখ ভারত কত পা এগোয়।’ কিংবদন্তি ওপেনার আরও বলেন, ‘আমি রাজনীতিবিদ নই। তুমি আমার বন্ধু। ওয়াসিম আকরামও আমার বন্ধু। শোয়েব আখতারও তাই। তুমি প্রথম পদক্ষেপ নাও। তা হলেই নতুন পাকিস্তানের পরিচয় পাব। জঙ্গি-হানার সঙ্গে যারা জড়িত, তাদের প্রত্যার্পণ কর। সীমান্তে অনুপ্রবেশ বন্ধ কর। তারপর দেখ ভারত কতটা এগোয়। আমি ক্রীড়াবিদ হিসেবে নিশ্চিত যে ভারতবাসী সাধুবাদ জানাবে।’


আপনার মন্তব্য