রবিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

ম্যানইউ-লিভারপুল হাইভোল্টেজ ম্যাচ

ক্রীড়া ডেস্ক

ম্যানইউ-লিভারপুল হাইভোল্টেজ ম্যাচ

‘এটা ওদের (লিভারপুল) জন্য বিগ ম্যাচ। আমাদের জন্যও বিগ ম্যাচ।’ কথাগুলো বলছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ সোলসকার। সত্যিকার অর্থেই ইংলিশ প্রিমিয়ার লিগে একটা ‘বিগ ম্যাচ’ হতে যাচ্ছে আজ। লিভারপুল খেলতে নামছে ম্যানইউর মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে।

ম্যানইউর অবস্থা খুবই খারাপ ছিল। হোসে মরিনহোকে বরখাস্ত করে সোলসকারের অধীনে দলটাকে সঁপে দেওয়ার পরই অনেকটা বদলে গেছে রেড ডেভিলরা। তার অধীনে ইংলিশ প্রিমিয়ার লিগে সম্ভাব্য ২৭ পয়েন্টের (শেষ ৯ ম্যাচে) ২৫ পয়েন্ট সংগ্রহ করেছে। এর অর্থ টানা নয়টা ম্যাচ অপরাজিত দলটা। তাছাড়া ওল্ড ট্র্যাফোর্ডে লিভারপুলের সাম্প্রতিক ইতিহাসও খুব একটা ভালো নয়। ২০১৪ সালের মার্চের পর লিভারপুল আর জিততে পারেনি ম্যানইউর মাঠে। এরপর থেকে টানা ৮ ম্যাচের সাতটিতেই জিতেছে রেড ডেভিলরা। অলরেডরা কেবল একটা ড্র করেছে ২০১৭ সালে।

অবশ্য চলতি মৌসুমে লিভারপুলের মাঠে ৩-১ গোলে হেরেছে ম্যানইউ। আজ জিতলেই লিগে ম্যানইউর বিপক্ষে ডাবল জেতা (দুই ম্যাচেই) হবে লিভারপুলের। এর আগে লিভারপুল চারবার লিগে ডাবল জিতেছে ম্যানইউর বিপক্ষে। এসব ইতিহাস সামনে রাখলে দুই দলের কোচের ওপর চাপের পরিমাণটা বোঝা যায়। লিভারপুলের কোচ জার্গেন ক্লপ বলছেন, ‘এটা অনেক বড় একটা ম্যাচ। আর আমরা জানি যে এটা খুবই কঠিন একটা ম্যাচ হতে যাচ্ছে। তারা (ম্যানইউ) খুবই ভালো সময় কাটাচ্ছে। তারা ফিজিক্যালি অনেক শক্তিশালী। খুব ভালেঅ ডিফেন্স করছে। পাশাপাশি আক্রমণেও খুবই ভালো করছে।’ এভাবেই প্রতিপক্ষকে মূল্যায়ন করলেন অলরেডদের কোচ। আর ম্যানইউ কোচ সোলসকার বললেন, ‘আমরা শীর্ষ চারে থাকতে চাই। আমরা জানি এটা বড় ম্যাচ আমাদের সবার জন্য। তবে আমরা এ চ্যালেঞ্জটা নিতে চাই। কারণ, ম্যানইউর ইতিহাসের সঙ্গে সঙ্গতিশীল একটা দল গঠন করতে চলেছি আমরা।’লিভারপুলকে হারাতে পারলে শীর্ষ চারে স্থান আরও মজবুত হবে ম্যানইউর। তবে লিভারপুলের জন্য শীর্ষস্থানে যাওয়া কঠিন হয়ে যাবে। লিগ জেতাও কঠিন হবে। বর্তমানে লিভারপুল ২৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে এবং ম্যানইউ ৫১ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে। ম্যানইউর জন্য হুমকি হয়ে আছে আর্সেনাল (৫০ পয়েন্ট)। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে ম্যানসিটি।

সর্বশেষ খবর