মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা

নোফেলের কাছেও হার মোহামেডানের

ক্রীড়া প্রতিবেদক

নোফেলের কাছেও হার মোহামেডানের

প্রিমিয়ার ফুটবল লিগে শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনীর বল দখলের লড়াই

আবারও পয়েন্ট হারাল প্রিমিয়ার লিগ ফুটবলের ফেবারিট শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোল শূন্য ড্র করে জোসেফ আফুসির শিষ্যরা। অন্যদিকে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে নোফেল স্পোর্টিংয়ের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে মোহামেডান।

টানা চার ম্যাচে পয়েন্ট হারাল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এর মধ্যে তিনটা ড্র এবং একটা পরাজয়। টানা পয়েন্ট হারানোয় প্রিমিয়ার লিগ ফুটবলে অনেকটাই নিচে নেমে গেল ধানমন্ডি পাড়ার ক্লাবটি। গতকাল বেশ কয়েকটা দারুণ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হয় শেখ জামাল। ম্যাচের ৭৬তম মিনিটে ডেভিড ব্রুসের দুরন্ত গতির একটা শট ক্রসবারে লেগে মাটিতে ড্রপ খেলে শেখ জামাল গোলের আবেদন জানায়। রেফারি অবশ্য এই আবেদনে কোনো সাড়া দেননি। এছাড়া দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করেছে। তবে কোনো দলই গোলের দেখা পায়নি। টানা চার ম্যাচে পয়েন্ট হারানোয় বিপদেই পড়ল শেখ জামাল। ১০ ম্যাচে ১৩ পয়েন্ট সংগ্রহ করে তারা ছয় নম্বরে অবস্থান করছে। লিগে শীর্ষে আছে আবাহনী লিমিটেড। তারা সমান ম্যাচে ২৪ পয়েন্ট সংগ্রহ করেছে। শেখ জামালের পক্ষে এমনকি শীর্ষ চারে থাকাও এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। চট্টগ্রাম আবাহনীর অবস্থানও খুব একটা সুবিধের নয়। লিগে ৯ ম্যাচে ১১ পয়েন্ট সংগ্রহ করে তারা সাত নম্বরে অবস্থান করছে।

এদিকে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানকে হারিয়ে এক ধাপ ওঠে এল নোফেল স্পোর্টিং। গতকাল ১-০ ব্যবধানের জয়ে নোফেলের পক্ষে গোলটি করেন ইসমাইল বাঙ্গুরা। এ জয়ে নোফেল ৯ ম্যাচে ৮ পয়েন্ট সংগ্রহ করে ৯ নম্বরে ওঠে এল। মোহামেডান সমান ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করে ১১ নম্বরে অবস্থান করছে। ১২ ও ১৩ নম্বরে থাকা বিজেএমসি ও ব্রাদার্স ইউনিয়নের সংগ্রহ ৩ পয়েন্ট করে। এবার লিগে নতুন দলগুলোর দাপটে পুরনোরা বেশ চাপে পড়ে গেছে। পুরনোদের মধ্যে সুবিধাজনক স্থানে আছে কেবল আবাহনী লিমিটেড (শীর্ষে) ও শেখ রাসেল (৩য়)।

সর্বশেষ খবর