২৯ অক্টোবর, ২০১৫ ২২:৫৩

মেসি নয়, বার্সা ছাড়তে পারেন নেইমার

অনলাইন ডেস্ক

মেসি নয়, বার্সা ছাড়তে পারেন নেইমার

বার্সেলোনার সাবেক ক্লাব প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তার দৃঢ় বিশ্বাস, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি কখনোই বার্সা ছেড়ে যাবেন না। তবে ক্লাবের আর্থিত অবস্থা কাটিয়ে উঠতে নেইমারকে বিক্রি করা হলেও হতে পারে বলে মনে করেন তিনি।

হাঁটুর চোট নিয়ে মাঠের বাইরে থাকা মেসিকে পেতে সম্প্রতি আগ্রহ প্রকাশ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের কয়েকটি ক্লাব। চারদিকে গুঞ্জন, স্পেনের কর ব্যবস্থা নিয়ে বিরক্ত আর্জেন্টিনা অধিনায়ক হয়ত বার্সেলোনা ছাড়তেও পারেন।

অন্যদিকে, গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে নেইমারকে দলে ভেড়াতে এক প্রকার উঠেপড়ে লাগে ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও ব্রাজিলিয়ান অধিনায়ক নিজেই ক্লাব ছাড়ার গুজব উড়িয়ে দেন। কিন্তু, অদূর ভবিষ্যতে কী তার এমন মনোভাব থাকবে?

সম্প্রতি এ বিষয়টি নিয়ে কথা বলেন লাপোর্তা। ৫৩ বছর বয়সী এই সংগঠক অকপটে তার বিশ্বাসের কথা জানিয়ে দেন, “মেসি কখনোই বার্সা ছাড়বে না। এটা আমাদের প্রতীক ও আমাদের হৃদয়ের অংশ।”

তিনি বলেন, “সভাপতি থাকা অবস্থায় আমি অনেক প্রস্তাব পেয়েছি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ইন্টার মিলান, যারা কিনা তার রিলিজ ক্লজের অর্থও দিতে চেয়েছিল। কিন্তু আমি সবসময়ই তা নাকচ করে দিয়েছিলাম।”

নেইমার প্রসঙ্গে লাপোর্তা বলেন, ''নেইমারের জন্য এটা আলাদা বিষয়। ক্লাবের অর্থনৈতিক অবস্থা ভালো নয়। ভারসাম্য আনতে বর্তমান সভাপতিকে অবশ্যই খেলোয়াড় বা সম্পদ বিক্রি করতে হবে। সেরা সমাধান হচ্ছে, সেরা একজন খেলোয়াড়কে বিক্রি করা। তাইন্যু ক্যাম্পে নেইমারের লম্বা ক্যারিয়ার গড়ার সম্ভাবনা নেই বললেই চলে।''

বিডি-প্রতিদিন/২৯ অক্টোবর, ২০১৫/মাহবুব

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর