৩০ অক্টোবর, ২০১৫ ১৭:১২

মিসবাহকে পিসিবির অনুরোধ

অনলাইন ডেস্ক

মিসবাহকে পিসিবির অনুরোধ

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে দলে জায়গাটা পাকা করেছিলেন পাকিস্তানের বর্তমান টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক। কিন্তু ক্রিকেটের সেই সংক্ষিপ্ত ফরম্যাটে বেশি দিন দলের সদস্য হতে না পারলেও টেস্টে মিসবাহর কদর একটুও কমেনি। আর এ জন্য ৪১ বছরে এসে যখন ক্রিকেটকে বিদায় জানাবেন ঠিক তখনই মিসবাহকে আরও এক বছর খেলা চালিয়ে যাওয়ার অনুরোধ করলো পিসিবি।

টেস্টে অধিনায়ক হওয়ার পর থেকে খুব একটা সিরিজ পাকিস্তান হারেনি। শুধু তাই নয়, এ সময়টাতে ক্রিকেটের এই ফরম্যাটে ব্যাট হাতেও সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ এই ব্যাটসম্যান। তাই দারুণ ছন্দে থাকা মিসবাহকে এই মুহূর্তে হারাতে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজ শেষেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলার কথা রয়েছেন দেশটির অন্যতম সেরা এই ক্রিকেট তারকা।

হাড্ডাহাড্ডি লড়াই শেষে ইংল্যান্ডের বিপক্ষে আবুধাবি টেস্ট ড্র হলেও দুবাই টেস্টে মিসবাহের নেতৃত্বে জয় পায় পাকিস্তান। ওই ম্যাচে জয়ের জন্য দারুণ নেতৃত্ব সহ দলের হয়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন মিসবাহ। তাই পাকিস্তানের অন্যতম সফল এই ব্যাটসম্যানকে আরও এক বছর থাকার অনুরোধ করে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান।

তিনি বলেন, ‘‘আমরা তাকে আরও এক বছর জাতীয় দলের হয়ে খেলার কথা বলেছি। এখন তার সিদ্ধান্ত নেওয়ার পালা। আমরা মনে করি অধিনায়ক এবং অভিজ্ঞ খেলোয়াড় হিসেবে দলে তার উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ। আমরা তাকে আগামী বছর ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সফর পর্যন্ত থাকার আহ্বান করেছি।’’

তবে নিজের অবসর নিয়ে ক্রিকইনফো ডট কমকে দেয়া সাক্ষাতকারে মিসবাহ বলেন, ‘‘আমি আমার অবসর নিয়ে বিভিন্ন দৃষ্টিকোন থেকে বিবেচনা করছি। কেননা এটি কঠিন একটি সিদ্ধান্ত। আগামী এক কিংবা দেড় মাসের মধ্যে আমি নিজেকে বিশ্লেষণ করার চেষ্টা করবো। তারপর দেখবো দলের হয়ে আমি কতদূর যেতে পারি। মাঝে মাঝে ফিটনেস নয় খেলাটার প্রতি আপনি কতটা আগ্রহী সেটা প্রধান হয়ে দাড়ায়। তবে আমি কোনো দায়দায়িত্ব নিতে চাই না। তাই আসল সিদ্ধান্ত শীঘ্রই জানা যাবে।’’

পাকিস্তানের অন্যতম সফল টেস্ট অধিনায়ক মিসবাহ। তার অধীনে দলটি ১৯ টেস্টে জয় পেয়েছে। আর অধিনায়ক হিসেবে ৪১ ম্যাচে তার গড় ৫৬.৭৫। ইংল্যান্ডের বিপক্ষে শেষ চার ইনিংস তার ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৩,৫১,১০২ এবং ৮৭ রান। আগামী রবিবার চলতি সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হবে মিসবাহ-উল-হকের পাকিস্তান।

বিডি-প্রতিদিন/৩০ অক্টোবর, ২০১৫/মাহবুব

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর