৩০ অক্টোবর, ২০১৫ ১৯:১৯

জাতীয় দলে ডাক পাওয়ায় আনন্দে মাতোয়ারা রাব্বির বাবা-মা

অনলাইন ডেস্ক

জাতীয় দলে ডাক পাওয়ায় আনন্দে মাতোয়ারা রাব্বির বাবা-মা

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন বরিশালের প্রতিভাবান বোলার কামরুল ইসলাম রাব্বি’র। দীর্ঘ ৮ বছর অপেক্ষার পর জাতীয় দলে ডাক পাওয়ায় স্বপ্ন পূরণ হতে চলছে রাব্বি ও তার পরিবারের। ছেলে জাতীয় দলে ডাক পাওয়ায় আনন্দে মাতোয়ারা তার বাবা পুলিশের উপ-পরিদর্শক সেলিম খান এবং মা গৃহিনী সালমা বেগম। গত বুধবার সন্ধ্যায় ছেলের জাতীয় দলে ডাক পাওয়ার খবরে আনন্দে আত্মহারা হয়ে পাড়া-প্রতিবেশীদের কাছে ছুটে যান রাব্বির বাবা-মা। প্রতিবেশীদের কাছে ছেলের এমন অর্জনের কথা জানিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন তারা। রাব্বির জাতীয় দলের ডাক পাওয়ার খবরে আনন্দিত বরিশালের মানুষও। বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়ার পর থেকে বরিশাল থেকে জাতীয় দলে ডাক পাওয়া রাব্বিই প্রথম ক্রিকেটার।

পুলিশের এসআই সেলিম খান জানান, ১৯৯১ সালের ১০ ডিসেম্বর রাব্বির জন্ম। দুই ছেলে আর এক মেয়ের মধ্যে রাব্বি সবার ছোট। রাব্বির দাদা বাড়ী পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার দক্ষিণ ঘটকের অদুয়া গ্রামে হলেও তার শৈশব কেটেছে বরিশাল শহরে। দীর্ঘ দিন ধরে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশে চাকুরী করছেন। বরিশাল নগরীর নুরিয়া স্কুল সংলগ্ন ওসমান খান সড়কে একটি ভাড়া বাসায় বসবাস করছে রাব্বির পরিবার।

রাব্বি বরিশালের উদায়ন মাধ্যমিক বিদ্যালয় থেকে সাফল্যের সাথে এসএসসি এবং সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ থেকে এইচএসসি পাশ করে বর্তমানে ঢাকার আমেরিক্যান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে পড়াশোনা করছে।

রাব্বির মা সালমা বেগম জানান, ছোট বেলা থেকেই ক্রিকেটে অসম্ভব ঝোঁক ছিল তার ছোট ছেলের। স্কুলভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টে ভাল খেলে সবার নজর কাড়ে রাব্বি। বিশেষ করে ২০০৭ সাল থেকে সে নিয়মিত ক্রিকেট খেলার প্রতি মনযোগ দিতে থাকে। সেই থেকেই তার পরিবারের স্বপ্ন ছিল একদিন রাব্বি জাতীয় দলে ডাক পাবে, মাঠে ভাল খেলে সুনাম বয়ে আনবে বরিশাল তথা সারা বাংলাদেশের। এখন সেই স্বপ্ন পূরণ হতে চলছে তার পরিবারের।

পারিবারিক সূত্রে জানা যায়, বরিশাল বিভাগীয় দলের নিয়মিত খেলোয়ার রাব্বি। প্রথম বিপিএল টুর্নামেন্টে রাব্বি বরিশাল বার্নার্স দলের খেলোয়ার ছিলেন। পাশাপাশি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলে খেলেছে সে। ইতিমধ্যে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফর করছে রাব্বি।

২৪ বছর বয়সী এই তরুণকে ঘরের মাঠে আগামী ২ নভেম্বর থেকে জিম্বাবুয়ে ক্রিকেট দলের বাংলাদেশ দলের ১৮ সদস্যের প্রাথমিক স্কোয়াডে নাম রাখা হয়েছে। ১৪ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে রাব্বি’র সুযোগ হলে দীর্ঘ ৮ বছরের লালিত স্বপ্ন পূরণ হবে তার পরিবারের।

বিডি-প্রতিদিন/৩০ অক্টোবর, ২০১৫/মাহবুব

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর