৩০ অক্টোবর, ২০১৫ ২১:৪৮

এলিটার জোড়া গোলে শিরোপা আবাহনীর

অনলাইন ডেস্ক

এলিটার জোড়া গোলে শিরোপা আবাহনীর

চট্টগ্রামে টানটান উত্তেজনাপূর্ণ শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে স্ট্রাইকার এলিটা কিংসলের জোড়া গোলে ইস্টবেঙ্গল কলকাতাকে ১-৩ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। দলের হয়ে অন্য গোলটি করেছেন হেমন্ত। অবশ্য এই গোলটির নেপথ্যেও ছিলেন এলিটা।

এদিন, খেরার প্রথমার্ধের ১০ মিনিটে ১-০ গোলে পিছিয়ে পড়া এমিলি জাহিদরা ৪৫ মিনিটে নাইজেরিয়ারন তারকা এলিটার গোলে সমতায় ফিরে বিরতিতে যায়। এরপর দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে এলিটা তার দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে নেন। এর ঠিক দুই মিনিট পরেই মিডফিল্ড থেকে বল টেনে নিয়ে ডিবক্সের ভেতর বল পাঠান এলিটা। ইস্টবেঙ্গলের দুজন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে চট্টগ্রাম আবাহনীর তারকা খেলোয়াড় হেমন্ত দুর্দান্ত হেডে দলকে ৩-১ এর লিড পাইয়ে দেন।

শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচে ইস্টবেঙ্গলের রক্ষণভাগের খেলোয়াড়দের দৃঢ়তায় বেশ কয়েকবার গোলবঞ্চিত হয় বন্দরনগরীর দলটি। মোহাম্মদ জাহিদ, জাহিদ হোসেন এমিলি ও এলিটার এক একটি আক্রমণ ইস্টবেঙ্গলের রক্ষণভাগ নস্যাৎ করে দেন দারুণ ক্ষিপ্রতায়। তারপরও বেশিক্ষণ জয় ঠেকিয়ে ।রাখতে পারেনি পশ্চিমবঙ্গের চ্যাম্পিয়নরা।

শুক্রবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কানায় কানায় ভরপুর বন্দরনগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব ফুটবলের ফাইনালে মুখোমুখি হয় দুই বাংলার ক্লাব দুটি। বিকেলের বৃষ্টিতে উপেক্ষ‍া করেই খেলা দেখতে আসেন হাজার হাজার ফুটবলপ্রেমী। স্টেডিয়ামের প্রতিটি আসন ম্যাচ শুরুর আগেই পূর্ণ হয়ে ওঠে। ঢাক-ঢোক, করতালিতে শিরোপার প্রত্যাশায় মেতে ওঠেন দর্শকররা। সবশেষে ১-৩ গোলে ইস্টবেঙ্গল কলকাতা হারিয়ে দর্শকদের আস্থার প্রতিদান দেন এমিলি, এলিটা ও হেমন্তরা।

বিডি-প্রতিদিন/৩০ অক্টোবর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর