২৬ নভেম্বর, ২০১৫ ১৫:১০
নাগপুর টেস্ট

১০৮ রানেই ৫ উইকেট গেছে ভারতের

অনলাইন ডেস্ক

১০৮ রানেই ৫ উইকেট গেছে ভারতের

নাগপুরে চলমান তৃতীয় টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে স্বাগতিক ভারত ১০৮ রান তুলতেই ৫টি উইকেট হারিয়েছে। স্বাগতিকদের এ ৫টি উইকেটের মধ্যে স্পিনার ইমরান তাহির নেন ৩টি উইকেট। আর মরকেল ও ডুমিনি নেন ১টি করে উইকেট।
ভারতের হয়ে শিখর ধাওয়ান করেছেন ৩৯ রান, পূজারা ৩১, কোহলি ১৬, ওপেনার মুরালি বিজয় ৫ রান ও অাজিঙ্কা রাহানে ৯ রান। রোহিত শর্মা ৫  রান ও ঋদ্ধিমান সাহা ০ রান নিয়ে ক্রিজে আছেন।
এর আগে সফরকারী দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে মাত্র ৭৯ রান সংগ্রহ করে। ভারতীয় স্পিনারদের হাতেই প্রোটিয়াদের ব্যাটিংয়ে এই ধস নামে। স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ৫ উইকেট ও রবীন্দ্র জাদেজা নিয়েছেন ৪টি উইকেট। আরেক স্পিনার অমিত মিশ্র নিয়েছেন বাকি ১টি উইকেট।
প্রোটিয়ােদের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেছেন জন পল ডুমিনি। আর তাদের বাকি ৯ খেলোয়াড়ের সম্মিলিত সংগ্রহ ৪৪ রান। তাদের রান সংগ্রহের হাল হচ্ছে এমন এলগার ৭, ভ্যান জিল ০, ইমরান তাহির ৪, হাশিম আমলা ১ রান, এবি ডি ভিলিয়ার্স ০, ডু প্লেসিস ১০, ভিলাস ১, হারমার ১৩, কাগিসো রাবাদা ৬ ও মরনি মরকেল ১ রান।
ভারতের বিপক্ষে কোনো দেশের টেস্টে এটাই সর্বনিম্ন সংগ্রহ। এর আগে ১৯৯০ সালে ছত্রিশগড়ে শ্রীলংকা ৮২ রানে অলআউট হয়েছিল।
এদিকে, নাগপুর টেস্টে গতকাল টসে জিতে প্রথম ব্যাটিংয়ে নেমে ভারত তাদের প্রথম ইনিংসে ২১৫ রান সংগ্রহ করে। এই টেস্টের অাজ দ্বিতীয় দিন চলছে। ১৩৬ রানে এগিয়ে ভারত তাদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে। আজ লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ভারত কোনো উইকেট না হারিয়ে ৭ রান সংগ্রহ করেছে।  

বিডি-প্রতিদিন/২৬ নভেম্বর ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর