২৬ নভেম্বর, ২০১৫ ১৫:৪৩

শ্রীলংকায় পাক-ভারত সিরিজে নওয়াজের সবুজ সংকেত

অনলাইন ডেস্ক

শ্রীলংকায় পাক-ভারত সিরিজে নওয়াজের সবুজ সংকেত

ভারত ও পাকিস্তানের মধ্যকার বহুপ্রতীক্ষিত ক্রিকেট সিরিজ শ্রীলংকায় আয়োজনের ব্যাপারে অনুমোদন দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। বিদ্যমান নিরাপত্তা অবস্থা বিবেচনায় তিনি এ অনুমোদন দিয়েছেন বলে নওয়াজের দফতরের এক বিবৃতিতে জানানো হয়। পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি নিরপেক্ষ কোনো ভেন্যুতে দেশ দুটির মধ্যকার ক্রিকেট সিরিজ আয়োজনের ব্যাপারে প্রধানমন্ত্রীর সবুজ সংকেত এর আগে চিঠি দিয়েছিল। এর জবাবেই নওয়াজ শরীফের পক্ষ থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেলো। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের
প্রধানমন্ত্রীর দফতরের ওই বিবৃতিতে বলা হয়, 'বিদ্যমান নিরাপত্তা অবস্থা বিবেচনায় পাকিস্তানের উচিত তৃতীয় কোনো লোকেশনে ভারতের সঙ্গে সংক্ষিপ্ত কোনো সিরিজ খেলা।'
তৃতীয় কোনো দেশে সিরিজ আয়োজনের অনুমোদন দিয়ে পিসিবি বরাবর প্রধানমন্ত্রীর দফতর একটি চিঠি দিয়েছেন। চিঠিতে একই সঙ্গে নিরাপত্তা অবস্থা সতর্কতার সঙ্গে পর্যালোচনা করার কথাও বলা হয়।
শ্রীলংকার মতো তৃতীয় কোনো দেশে সিরিজ আয়োজনের কথা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিঅাই'কেও ইতোমধ্যে অবহিত করেছে পিসিবি। পিসিবির চেয়ারম্যান শাহরিয়ান খান এ কথা জানিয়েছেন।
উল্লেখ্য, চলতি বছরের শেষে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের সঙ্গে একটি ক্রিকেট সিরিজ খেলার ব্যাপারে ইতোমধ্যে একটি এমওইউ স্বাক্ষর করেছে বিসিসিঅাই। এর প্রেক্ষিতেই পাকিস্তান ভারতকে সিরিজটি আয়োজনের ব্যাপারে চাপ দিয়ে আসছে। সেইসঙ্গে উভয় দেশেই সিরিজটি তৃতীয় কোনো দেশে আয়োজন করা যায় কিনা তা নিয়ে কথা উঠে এসেছে।

 

 

 বিডি-প্রতিদিন/২৬ নভেম্বর ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর