২৬ নভেম্বর, ২০১৫ ২২:৪৬

চট্টগ্রামকে সহজেই কুপোকাত করলো ঢাকা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামকে সহজেই কুপোকাত করলো ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম ম্যাচে তামিম ইকবালের চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটে হারিয়েছে কুমার সাঙ্গাকারার ঢাকা ডায়নামাইটস।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগং অধিনায়ক তামিম ইকবাল। ঢাকা ডায়নামাইটসকে মাত্র ৯৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় চিটাগং ভাইকিংস। জবাবে ৪ উইকেট হারিয়ে ১৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা।

আগে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারের মাথায় ১ রান নিয়ে সাজঘরে ফেরেন ভাইকিংস দলপতি তামিম। উইকেটে বেশিরভাগ ব্যাটসম্যানই ছিলেন আসা-যাওয়ার মাঝে। সর্বোচ্চ ২৯ রান আসে নাঈম ইসলামের ব্যাট থেকে। ওপেনার তিলেকারাত্নে দিলশান ব্যক্তিগত ২০ রানে স্পিনার মোশাররফ হোসেনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। শেষ পর্যন্ত ১.২ ওভার বাকি থাকতে ৯২ রানে গুটিয়ে যায় চিটাগং।

ঢাকার হয়ে তিনটি করে উইকেট লাভ করেন মুস্তাফিজুর রহমান ও অধিনায়ক নাসির হোসেন। একটি করে উইকেট পান ফরহাদ রেজা, আবুল হাসান, মোশাররফ হোসেন ও ইয়াসির শাহ।

৯৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটি থেকেই ঢাকার দুই ওপেনার সৈকত আলি এবং সাদমান ইসলাম তুলে নেন ৪৫ রান। দলীয় সপ্তম ওভারের প্রথম বলে ঝুলিতে ২৩ রান নিয়ে শফিউল ইসলামের বলে জিয়াউর রহমানের তালুবন্দি হন সৈকত।

ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি খেলতে নামা ঢাকার আরেক ওপেনার সাদমান ইসলাম অনিক এরপর জুটি গড়েন তিন নম্বরে নামা নাসির জামসেদের সঙ্গে। দু'জনের জুটিতে স্কোরবোর্ডে আরও ৩৩ রান যোগ করে জামসেদ ফেরেন ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে। জামসেদ বিদায় নেন ব্যক্তিগত ১২ রান করে।

১৫তম ওভারের শেষ বলে নতুন ব্যাটসম্যান নাসির হোসেনকে (২) বোল্ড করেন নাঈম।

ক্রিজের অপরপ্রান্তে দাঁড়িয়ে অভিষিক্ত সাদমান ৪৭ বলে ৪৫ রানের দারুণ একটি ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ৬টি চারের মার। জয়ের লক্ষ্য থেকে দুই রান দূরে থাকতে নাঈমের তৃতীয় শিকারে বোল্ড হয়ে বিদায় নেন তিনি। আবুল হাসান আর কুমার সাঙ্গাকারা ৫ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। চিটাগংয়ের হয়ে ৩ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন নাঈম।

বিডি-প্রতিদিন/২৬ নভেম্বর ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর