২৭ নভেম্বর, ২০১৫ ২০:২৩

'গোল ৫০' জিতলেন মেসি

অনলাইন ডেস্ক

'গোল ৫০' জিতলেন মেসি

পর্তুগালের রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছ থেকে ‘গোল ৫০’ পদক পুনরুদ্ধার করেছেন বার্সালোনা লিওনেল মেসি। গোল ডটকমের দেওয়া এই পদকটি রেকর্ড চতুর্থবারের মতো জিতলেন তিনি আর্জেন্টাইন তারকা। এর আগে ২০০৯, ২০১১ ও ২০১৩ সালে এই পুরস্কার জিতেছিলেন মেসি।

গত মৌসুমে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ট্রেবল শিরোপা জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এবং আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে কোপা আমেরিকার ফাইনালে নেওয়ার স্বীকৃতি হিসেবেই পদকটি জিতেছেন এই ফুটবল জাদুকর।

এদিকে, গত মৌসুমের গোল ৫০ বিজয়ী রোনালদো দখল করেছেন দ্বিতীয়স্থান। তৃতীয় ও চতুর্থস্থানে যথাক্রমে মেসির দুই বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ ও নেইমার।

পদক জয়ের পর মেসি বলেছেন, ‘আমি সব সময়ই বলি যে ব্যক্তিগত পুরস্কারের চেয়ে দলীয় অর্জনই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। কেননা, মৌসুমে শেষে দলীয় সাফল্যই সেরার স্থানে বসায় আমাদের। তবে ব্যক্তিগতভাবে এমন একটি পুরস্কার পাওয়ায় আমি আনন্দিত। এ জন্য সবার কাছে আমি কৃতজ্ঞও।’

উল্লেখ্য, বিগত ১২টি মাসের পারফরম্যান্স বিচার-বিশ্লেষণ করে সেরা ফুটবলারের হাতে তুলে দেওয়া হয় ‘গোল ৫০’ পদক। সঙ্গে বিশ্বের সেরা ৫০ ফুটবলারের র‌্যাঙ্কিংও করে গোল ডটকম।

বিডি-প্রতিদিন/২৭ নভেম্বর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর