২৮ নভেম্বর, ২০১৫ ০৮:৫৭

পাকিস্তানকে হারিয়ে সিরিজ ইংলিশদের

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে হারিয়ে সিরিজ ইংলিশদের

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটিও জিতে নিয়েছে ইংল্যান্ড। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ দখল করে নিয়েছে ইংলিশরা।

দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৩ রানে হারিয়ে সিরিজ নিশ্চিত করলো জোস বাটলারের ইংল্যান্ড।

আগে ব্যাটিং করা ইংল্যান্ড নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে তোলে ১৭২ রান। জবাবে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

ইংলিশদের দুই ওপেনার জ্যাসন রয় ২৯ রান অ্যান্ড্রু হেলস ১১ রান করেন। ইনিংস সর্বোচ্চ ৩৮ রান আসে ২৪ বলে তিনটি চার আর দুটি ছক্কা হাঁকানো জেমস ভিঞ্চের ব্যাট থেকে। জো রুট ২০, স্যাম বিলিঙ্গস ১১, ক্রিস ওকস অপরাজিত ১৫ রান করেন। ২২ বলে একটি বাউন্ডারি আর তিনটি ওভার বাউন্ডারির সাহায্যে ৩৩ রান করেন দলপতি জোস বাটলার।

পাকিস্তানের হয়ে ৪ ওভারে মাত্র ১৫ রান খচর করে সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন শহীদ আফ্রিদি। এছাড়া দুটি উইকেট দখল করেন আনোয়ার আলি। একটি করে উইকেট পান সোহেল তানভীর, ওয়াহাব রিয়াজ আর সোয়েব মালিক।

১৭৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটি থেকেই পাকিস্তান ৫১ রান তুলে নেয়। আহমেদ শেহজাদ ১৮ বলে দুটি করে চার ও ছক্কায় করেন ২৮ রান। আরেক ওপেনার রাফাতুল্লাহ ২৩ রান করে বিদায় নেন। মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে আসে ২৫ রান। সোয়েব মালিক খেলেন ২৬ রানের ইনিংস। সোয়েব মাকসুদ ২ এবং উমর আকমল ৩ রান করলেও সরফরাজ আহমেদ ১৩ বলে ১৯ রান করেন।

আট নম্বরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান দলপতি আফ্রিদি মাত্র ৮ বলে ২৪ রান করে বিদায় নেন।

বিডি-প্রতিদিন/২৮ নভেম্বর ২০১৫/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর