১ ডিসেম্বর, ২০১৫ ১৫:৫৯

ম্যারাডোনার রেকর্ড ছুঁয়ে ফেললেন হিগুয়েন

অনলাইন ডেস্ক

ম্যারাডোনার রেকর্ড ছুঁয়ে ফেললেন হিগুয়েন

 

ইতালির ক্লাব নেপোলির হয়ে ১৯৮৭-৮৮ মৌসুমে টানা ৮ ম্যাচে গোল করেছিলেন দিয়াগো ম্যারাডোনা। গত ২৭ বছরে নেপোলির জার্সিতে আর কোনো ফুটবলার সাবেক আর্জেন্টাইন তারকার সেই রেকর্ড স্পর্শ করতে পারেননি। তবে ম্যারাডোনার স্বদেশী হিগুয়েন সেটা পেরেছেন। সোমবার রাতে এই আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড ছুঁয়ে ফেলেছেন ম্যারাডোনার সেই রেকর্ড।

ওইদিন ইতালির সিরি-আ লিগের খেলায় মুখোমুখি হয়েছিল নেপোলি ও ইন্টার মিলান। নেপোলির জার্সিতে হিগুয়েন এই ম্যাচ খেলতে নেমেছিলেন টানা ৭ ম্যাচে গোল করার কৃতিত্ব নিয়ে। স্বদেশী কিংবদন্তি ম্যারাডোনার রেকর্ডটি তিনি ছুঁতে পারেন কিনা, ম্যাচের অন্যতম আকর্ষণ ছিল এটি। তবে ভক্তদের হতাশ করেনি হিগুয়েন। সান পাওলোতে খেলা শুরুর ৬৪ সেকেন্ডেই ইন্টার মিলানের জালে বল জড়িয়ে ম্যারাডোনার রেকর্ড ‍স্পর্শ করেন হিগুয়েন।

এদিন, ওই একটি গোল ছাড়াও ম্যাচের পরবর্তী সময়ে আরও একটি গোল করে ইন্টারকে ২-১ গোলে হারিয়ে শিরোপা স্বপ্ন উজ্জ্বল করে তুলেছে নেপোলি। বর্তমানে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে দলটি।

নেপোলি সর্বশেষ ইতালির ঘরোয়া ফুটবলের এই সর্বোচ্চ আসরের শিরোপা জিতেছিল ১৯৯০ সালে। তা অবশ্যই দিয়াগো ম্যারাডোনার কৃতিত্বে। এরপর ২৫টি বছর শিরোপা জিততে না পারার হতাশায় ভাসছে ইতালির এই ঐতিহ্যবাহী ক্লাব। তবে হিগুয়েন নৈপুণ্যে এবার সেই হতাশা দূর হওয়ার সম্ভাবনা জেগেছে দারুণভাবে।

বিডি-প্রতিদিন/০১ ডিসেম্বর, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর