২০ ডিসেম্বর, ২০১৫ ০৮:৩৮

অবশেষে ভারতীয় দলে যুবরাজ সিং

অনলাইন ডেস্ক

অবশেষে ভারতীয় দলে যুবরাজ সিং

অস্ট্রেলিয়া সফরে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজে দল গঠনে চমক দেখিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টিতে দেশের জার্সিতে প্রত্যাবর্তন যুবরাজ সিংয়ের। একদিনের দল থেকে বাদ পড়লেন সুরেশ রায়না। সেই সঙ্গে ঘোষণা করা হল অস্ট্রেলিয়ায় টি-২০ সিরিজ তো বটেই, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেশকে নেতৃত্ব দেবেন মাহেন্দ্র সিং ধোনি। সঙ্গে বেশ কিছু নতুন মুখকে সুযোগ দেওয়া হল।

অবশেষে প্রত্যাবর্তনের লড়াই সফল হল। জাতীয় দলে জার্সি ফিরে পাচ্ছেন যুবরাজ সিং। ঘরোয়া ক্রিকেটে ভাল পারফরম্যান্সের জোরে অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি দলে জায়গা পেলেন যুবরাজ সিং। এই কামব্যাকের ফলে আগামী বছর টি-২০ বিশ্বকাপে দেশের হয়ে খেলার সম্ভাবনা উজ্জ্বল হল তার। এদিন দল নির্বাচনের আগে অনেকে যুবরাজকে হিসেবেই রাখেননি। কিন্তু শেষ অবধি যুবরাজ ভারতীয় দলে ফিরলেন প্রায় মাস কুড়ি পর। শেষবার দেশের জার্সিতে যুবরাজ খেলেছিলেন ঢাকায় টি-২০ বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই ম্যাচে খুব খারাপ ব্যাটিংয়ের জন্য দল থেকে বাদ পড়তে হয়েছিল তারকা এই অলরাউনন্ডারকে। আর ফেরা হয়নি। অনেকেই আশা ছেড়ে দিয়েছিলেন, কিন্তু তিনি ছাড়েননি। লড়াই করে ধোনির দলেই ফিরলেন যুবরাজ।

যুবরাজের মতই প্রত্যাবর্তন হল আশিষ নেহরার। ৩৬ বছরের নেহেরা চার বছর পর জাতীয় দলে জায়গা পেলেন। আইপিএলে দারুণ সফল নেহরাকে দলে দেখে অবাক অনেকেই। যুবরাজ, নেহরার সঙ্গে টি-২০ দলে জায়গা পেয়ে অস্ট্রেলিয়া যাচ্ছেন হরভজন সিংও। ওয়ানডে দলে ফিরলেন রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা। একদিনের দলে নতুন মুখ ঋষি ধাওয়ান, পাঞ্জাবের বাঁ হাতি পেসার বারিন্দর শারন। রায়নার জায়গায় সুযোগ দেওয়া হয়ে মনীষ পান্ডেকে।

অস্ট্রেলিয়া সফরে পাঁচটি ওয়ানডে, তিনটা টি-২০ ম্যাচ খেলবে ভারত। ওয়ানডে সিরিজ শুরু ১২ জানুয়ারি। টি-২০ সিরিজ শুরু ২৬ জানুয়ারি।

টি-২০ দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, যুবরাজ সিং, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), সুরেশ রায়না, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামি, হরভজন সিং, উমেশ যাদব, ভূবনেশ্বর কুমার, আশিষ নেহরা।

ওয়ানডে দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, মনীষ পান্ডে, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, মোহম্মদ সামি, অক্ষর প্যাটেল, ইশান্ত শর্মা, উমেশ যাদব, গুরকিরত সিং মান, ঋষি ধাওয়ান, বারিন্দর শারণ।

 বিডি-প্রতিদিন/২০ ডিসেম্বর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর