৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:২৮

তামিমকে এ কেমন প্রশ্ন রমিজের! (ভিডিও)

অনলাইন ডেস্ক

তামিমকে এ কেমন প্রশ্ন রমিজের! (ভিডিও)

পাকিস্তান সুপার লিগে প্রথম ম্যাচে তামিম ইকবালের ৫১ রানের ওপর ভর করে ৫৫ রানের জয় পায় পেশোয়ার জালমি। তবে ম্যাচ সেরা পুরস্কার উঠেনি তামিমের হাতে। দ্বিতীয় ম্যাচে আবারও ফিফটি। এবার ম্যাচ সেরা তামিম। যথারীতি পুরস্কার মঞ্চে টাইগার ড্যাশিং ওপেনার। আর এখানেই তামিমের দিকে ধেয়ে এলো পাকিস্তানি ধারাভাষ্যকরা রমিজ রাজার অশোভন এক উক্তি।

অতিথিদের কাছ থেকে পুরস্কার নিয়ে তামিম কথা বলতে গেলে সবাইকে অবাক করে দিয়ে রমিজ বলে ওঠেন, ‘আমি তো তোমার ভাষা জানি না, ইংরেজিতে বলবে? নাকি...?’ তামিম বুঝিয়ে দেন, তিনি ইংরেজিতেই কথা বলবেন। এরপর দু'জনের মধ্যে ইংরেজিতেই কথা হয়।

তবে রমিজ রাজার এমন আচরণে বিস্মিত ক্রিকেটমহল। দীর্ঘদিন ধরে বাংলাদেশ দলে খেলে যাচ্ছেন তামিম। বাংলাদেশের বহু জয়ে অবদান স্বরূপ ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। এরকম সাক্ষাৎকার তাই আগে অনেকবার দিয়েছেন তামিম। এমনকি তামিমের সঙ্গে ইংরেজিতে আগেও কথা বলেছিলেন রমিজ। তাহলে তো তামিমের ইংরেজি জ্ঞান নিয়ে রমিজের সন্দেহ থাকার কথা নয়। এরপরও তামিমকে রমিজের এমন প্রশ্ন বিতর্কের জন্ম দিয়েছে।

ইউটিউবে সাক্ষাৎকারের ওই ভিডিও প্রকাশিত হওয়ার পর ক্রিকেটপ্রেমীরা বিভিন্নভাবে রমিজ রাজাকে গালিগালাজ করছেন। এদেরই একজন লিখেছেন কুৎসিত রমিজের মনটাও কুৎসিত।

রমিজের এমন কাণ্ড কিন্তু নতুন নয়। করাচি কিংসের প্রথম ম্যাচে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছিলেন সাকিব। কিন্তু পুরস্কার বিতরণীতে রমিজ সাকিবের জায়গায় ডেকে বসেন লেন্ডল সিমন্সকে। অবশ্য সঙ্গে সঙ্গেই ‘ভুল’ শুধরে নিয়ে সাকিবকে ডেকেছিলেন। কিন্তু বারবার বাংলাদেশি খেলোয়াড়ের সঙ্গেই কেন এমন আচরণ করবেন রমিজ?

 

 

বিডি-প্রতিদিন/০৭ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর