৯ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:৫৭

মার্শকে আউট করলেন দর্শকরাই!

অনলাইন ডেস্ক

মার্শকে আউট করলেন দর্শকরাই!

স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে তখন চলছে অ্যাকশন রিপ্লে। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মিচেল মার্শকে বল করছেন ম্যাট হেনরি। সেই ভিডিও দেখেই লাফিয়ে উঠল গোটা গ্যালারি। হঠাৎ এমন ঘটনায় স্তম্ভিত মাঠের ভিতরে থাকা খেলোয়াড় থেকে আম্পায়ার। অকল্যান্ডের ইডেন পার্কে তখন চলছে চ্যাপেল-হ্যাডলি সিরিজের তৃতীয় ম্যাচ। জয়ের জন্য তখন অস্ট্রেলিয়ার দরকার ৮৩ বলে ৯৮ রান। তখনই ঘটল ক্রিকেট বিশ্বকে অবাক করা এই ঘটনা। হেনরির বলে আউট ছিলেন মার্শ। হেনরি আবেদনও করেছিলেন। তবে সেই আবেদনে জোর ছিল না। আম্পায়ারও গুরুত্ব দেননি। জায়ান্ট স্ক্রিনে সেই বলের অ্যাকশন রিপ্লে দেখেই গ্যালারি থেকে দাবি উঠল আউটের।

৩৪ ওভারের চতুর্থ বল মার্শের ব্যাটে লেগে এসে জমা হয় বোলার হেনরির হাতেই। কিন্তু, মনে করা হয়েছিল সেই বল মাটি ছুঁয়ে এসেছে হেনরির হাতে। কিন্তু রিপ্লেতে দেখা যায় বল সরাসরি এসেছিল হেনরির হাতে। তখনই গ্যালারি থেকে দাবি ওঠে আউটের। সেই দাবিতে বাধ্য হয়েই আম্পায়ারের সঙ্গে কথা বলেন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। বাধ্য হয়েই রিভিউ চায় আম্পায়ার। এরপর মার্শকে আউট দিতে বাধ্য হন টেলিভিশন আম্পায়ার।

এমন আউট মানতে পারেননি মার্শ। তবে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। পরে স্মিথ বলেন, ‘‘এই আউটটা কেউই আমরা মানতে পারিনি। এভাবে আউট দেওয়া উচিৎ নয়।’’ মার্শ আউট না হলে হয়তো অস্ট্রেলিয়া ম্যাচটা হারত না। শেষ পর্যন্ত ৫৫ রানে ম্যাচটি হেরে যায় অস্ট্রেলিয়া। ম্যাককালামের অবশ্য দাবি, বল ধরেই আউটের দাবি করেছিলেন হেনরি।

বিডি-প্রতিদিন/০৯ ফেব্রুয়ারি, ২১০৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর