১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:১০

নেপালকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

নেপালকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের ফুটবলে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত নেপালকে ২-১ গোলে হারিয়ে পুরুষ বিভাগের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। বৃহস্পতিবার ভারতের গুয়াহাটির সাই সেন্টারে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশের হয়ে গোল দুটি করেন রায়হান হাসান ও নাবীব নেওয়াজ জীবন।

নেপালকে হারানোর সুবাদে দুই ম্যাচে এক জয় ও এক ড্রতে চার পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেরা চারে উঠেছে গনসালো সানচেস মরেনোর শিষ্যরা। অন্যদিকে ভুটানের বিপক্ষে ম্যাচে পাওয়া তিন পয়েন্ট নিয়ে গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনালে উঠেছে নেপাল।

এর আগে, এসএ গেমসের দ্বাদশ আসরে ফুটবলের শিরোপাধারী বাংলাদেশ প্রথম ম্যাচে ভুটানের সঙ্গে ১-১ ড্র করে হতাশ করেছিল রায়হান-জীবনরা।

বৃহস্পতিবার ম্যাচের শুরুতেই বাংলাদেশি জালে বল পাঠিয়ে খারাপ কিছুর ইঙ্গিত দিচ্ছিল ভুটানকে উড়িয়ে দিয়ে এসএ গেমস শুরু করা নেপাল। ম্যাচের তৃতীয় মিনিটে অনন্ত তামাংয়ের গোলে এগিয়ে যায় তারা। যা অনেকক্ষণ ধরেও রেখেছিল নেপালিরা। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচের ৪২তম মিনিটে রায়হান হাসানোর গোলে সমতায় ফেরে বাংলাদেশ। প্রথমার্ধের শেষ দিকে নাবীব নেওয়াজ জীবনের দারুণ গোলে ব্যবধান বাড়িয়ে নেয় শিরোপাধারীরা।

গোছালো আক্রমণে থেকে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের পা হয়ে বক্সের মধ্যে বল পেয়ে যান জীবন; নিখুঁত ভলিতে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন জাতীয় দলের এই ফরোয়ার্ড। টুর্নামেন্টে এটি জীবনের দ্বিতীয় গোল। ভুটানের বিপক্ষে ড্র ম্যাচে প্রথম গোলটি করেছিলেন তিনি।

‘এ’ গ্রুপ থকে সেরা চারে উঠেছে মালদ্বীপ ও ভারত। আগামী রবিবার ‘এ’ গ্রুপের রানার্সআপ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে গ্রুপ চ্যাম্পিয়ন মালদ্বীপের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ নেপাল।

বিডি-প্রতিদিন/১১ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

সর্বশেষ খবর