১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:৩৩

বাংলাদেশের টার্গেট ২১৫ রান

অনলাইন ডেস্ক

বাংলাদেশের টার্গেট ২১৫ রান

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশকে তৃতীয় স্থান অর্জন করতে সংগ্রহ করতে হবে ২১৫ রান। শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে সব উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। টস জিতে ব্যাট করতে নেমে ২১৪ রান সংগ্রহ করে লঙ্কান যুবারা।

লঙ্কানদের শুরুটা ছিল দুর্দান্ত। কিন্তু বাংলাদেশের পেসারদের বিপক্ষে লঙ্কান ব্যাটসম্যানরা যতটা সবলীল ছিলেন, স্পিনে ঠিক ততটাই নড়বড়ে। এজন্য ভালো শুরুর পরও বড় স্কোর গড়তে পারেননি মাঝপথের ব্যাটসম্যানরা।

ইনিংসের শুরুতে ১০ ওভারে ৫৩ রান সংগ্রহ করে লঙ্কানরা। দুই ওপেনার কামিন্দু মেন্ডিস ও সালিন্দু উশান প্রথম উইকেটে ৬০ রান যোগ করেন। বিপজ্জনক হয়ে ওঠা এ জুটি ভেঙে বাংলাদেশকে সাফল্য এনে দেন মেহেদী হাসান মিরাজ।

সালিন্দু উশান এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পিংয়ের শিকার হন। পরবর্তী ১০ রানের মধ্যেই আরো ২ উইকেট হারায় সফরকারীরা। কামিন্দু মেন্ডিস (২৬) মিরাজের বলে এলবিডব্লিউ ও আভিশকা ফার্নার্ন্দো (৬) ক্যাচ দিয়ে আউট হন।

পরের ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে টিকে ছিলেন অধিনায়ক চারিথ আসলাঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন তিনিই। আউট হন ইনিংসের ৪৯তম ওভারে। অধিনাকেয়ের সঙ্গে ৩০ রান যোগ করেন উইন্ডু হাসরাঙ্গা। ২৭ রান করেন সাম্মু আহসান।

শুরুতে না পারলেও লঙ্কানদের ইনিংসের শেষ ৫টি উইকেট নেন বাংলাদেশের পেসাররা। ছিল ১টি রান আউট। ২ পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ও আব্দুল হালিম ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন মেহেদী হাসান রানা ও সালেহ আহমেদ শাওন। তবে সবাইকে ছাড়িয়ে দলের সেরা বোলার মেহেদী হাসান মিরাজ ১০ ওভারে ২৮ রানে নেন ৩ উইকেট।

বিডি-প্রতিদিন/১৩ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর