১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:০৩
ওয়েলিংটন টেস্ট

এডাম ভোজেসের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি

অনলাইন ডেস্ক

এডাম ভোজেসের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি

ডাবল সেঞ্চুরির পর এডাম ভোজেস

ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি পেয়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান এডাম ভোজেস। ৩৬৪ বলে ৩০টি চার ও ৩টি ছক্কার বিনিময়ে ২৩৯ রান করেন তিনি। টেস্ট ক্রিকেটে এটা তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি।  এর আগে ২৬৯ রান করে অপরাজিত ছিলেন এই অজি প্লেয়ার। মূলত ভোজেসের ডাবল সেঞ্চুরি ও ওসমান খাওয়াজার ১৪০ রানের উপর ভর করে কিউইদের প্রথম ইনিংসে করা ১৮৩ রানের জবাবে অজিরা প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৫৬২ রান সংগ্রহ করে। ফলে অজিরা প্রথম ইনিংসে ৩৭৯ রানে এগিয়ে যায়।

এদিকে, প্রথম ইনিংসে ৩৭৯ রানে পিছিয়ে থেকে কিউইরা দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে। ফলে তারা এখনো অজিদের চেয়ে ২০১ রানে পিছিয়ে আছে। অথচ হাতে আছে মাত্র ৬টি উইকেট।  ফলে এই টেস্টে অজিদেরই জয়ের সম্ভাবনা বেশি বলে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে।

অপরদিকে, গতকালই এডাম ভোজেস নিজেকে নতুন এক উচ্চতায় নিয়ে গেছেন। গতকাল দ্বিতীয় দিন শেষে ১৭৬ রানে অপরাজিত ছিলেন। এর ফলে ওয়েলিংটনসহ ১৪টি টেস্টে তার গড় দাঁড়িয়েছে ১০০.৩৩ যা টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত আর কেউ করতে পারেনি। এর মধ্য দিয়ে স্বদেশি স্যার ডন ব্রাডম্যানকে ছাড়িয়ে যান তিনি। ব্রাডম্যানের গড় ছিল ৯৯.৯৪। ১৪ টেস্টের ১৯ ইনিংসে ১,২০৪ রান করেন ভোজেস। সেঞ্চুরি পেয়েছেন ৫টি। আর হাফ সেঞ্চুরি ৩টি। টেস্টে তার সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ২৬৯ রান।

উল্লেখ্য, দেশ দুটির মধ্যে মাত্র ২টি টেস্ট অনুষ্ঠিত হবে। ২০ ফেব্রুয়ারি থেকে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।


বিডি-প্রতিদিন/১৪ ফেব্রুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর