২৮ এপ্রিল, ২০১৬ ১৯:১৪

ক্ষমা চাইলেন শাহাদাত

অনলাইন ডেস্ক

ক্ষমা চাইলেন শাহাদাত

সংগৃহীত

গৃহকর্মী নির্যাতনের মামলায় জাতীয় দলের সাবেক ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীব ও তাঁর স্ত্রী জেসমিন জাহান গ্রেফতার হয়েছিলেন গত বছর অক্টোবরে। এরপর জামিনে মুক্তি পেলেও মামলা নিষ্পত্তি না হওয়ায় সব ধরণের ক্রিকেটে তিনি নিষিদ্ধ আছেন। গত বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে পারেননি তিনি। চলমান ঢাকা প্রিমিয়ার লিগেও খেলতে পারছেন না একই কারণে। এভাবে নিজের ক্যারিয়ার শেষ হওয়া দেখে এবার দেশ ও জাতির কাছে ক্ষমা চাইলেন শাহাদাত।

বৃহস্পতিবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, 'আমির আমার একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য অনুতপ্ত। পুরো দেশ ও জাতির কাছে ক্ষমা চাচ্ছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টসহ সকল বোর্ড কর্মকর্তা ও আমার সহ-খেলোয়াড়দের কাছে ক্ষমা চাচ্ছি। মানুষ মাত্রই ভুল করে, আমিও ভুল করেছি।”

জামিনে মুক্তি পেয়ে গত কিছুদিন ধরে নিয়মিত অনুশীলন করছেন শাহাদাত। তার দাবি, জীবিকার প্রয়োজনে নিজের পেশায় আবার যুক্ত হওয়ার অনুমতি তাকে দিয়েছেন আদালত। বিসিবি অবশ্য বহালই রেখেছে সাময়িক নিষেধাজ্ঞা। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নারাজ বোর্ড। তাই চলতি ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে পারছেন না এই পেসার। তবে মানবিক দিক বিবেচনা করে ক্রিকেটে ফিরতে দেওয়ার অনুরোধ জানিয়েছেন শাহাদাত।

তিনি বলেন, “আমি বিশ্বাস করি, দেশকে, দেশের ক্রিকেটকে আরও অনেক কিছু দেওয়ার আছে আমার। ক্রিকেটের স্বার্থে, জীবিকা নির্বাহের স্বার্থে দ্রুতই ক্রিকেটে ফিরতে চাই। চলতি ঢাকা লিগ দিয়েই ফিরতে চাই মাঠে। দেশবাসী, ক্রিকেট বোর্ডসহ সবার কাছে মিনতি করছি, অতীতের ভুল শুধরে আগের শাহাদাত হয়ে ফেরার সুযোগ দেওয়ার জন্য।”

বিডি-প্রতিদিন/২৮ এপ্রিল, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর