২ মে, ২০১৬ ২১:১০

দর্শক হয়েই থাকলেন সাকিব

অনলাইন ডেস্ক

দর্শক হয়েই থাকলেন সাকিব

ফাইল ছবি

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) বিপক্ষে নামা হলো না সাকিব আল হাসানের। ম্যাচের জন্য নির্বাচিত একাদশে জায়গা হয়নি সাকিবের। ফলে সাইড বেঞ্চে বসেই ম্যাচটি দেখতে হচ্ছে বাংলাদেশের বিশ্বখ্যাত এই অলরাউন্ডারকে।

আইপিএল'র আজকের ম্যাচে রাতে বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর।

আইপিএলে দু'বার শিরোপা জিতেছে কেকেআর। একদিন আগে পর্যন্ত দুই নম্বরে ছিল কলকাতা নাইট রাইডার্স। হঠাৎ করেই নেমে এসেছে চার নম্বরে। টানা তিনটি ম্যাচ হেরে কোণঠাসা শাহরুখ খানের দল। শিরোপা জয়ের দুই আসরেই কেকেআর'র হয়ে ব্যাট-বলে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন সাকিব। যে কারণে কলকাতার ঘরের ছেলেতে পরিণত হয়েছেন তিনি। তবে এবারের আসরে ব্যাট বা বল, কোনো দিক থেকেই ফর্মে নেই সাকিব। যে কারণে কেকেআর একাদশে তার জায়গা পাওয়ার বিষয়টিও হয়ে উঠেছে অনিশ্চিত। দলের আগের ম্যাচেও একাদশের বাইরে ছিলেন তিনি।

এবারের আইপিএলে এটি (সোমবারের ম্যাচটি) কেকেআরের অষ্টম ম্যাচ। সাকিব মাঠে নামার সুযোগ পেয়েছেন মাত্র ৪টি ম্যাচে। ওই ৪ ম্যাচে ব্যাট হাতে মোট ২০ রান করেছেন তিনি। অন্যদিকে, বল হাতে পেয়েছেন মাত্র ২ উইকেট।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ৬ ম্যাচ খেলে জিতেছে মাত্র ২টিতে। পয়েন্ট টেবিলে অবস্থান করছে নীচ থেকে দুই নম্বরে। চারটি পরিবর্তণ আরসিবিতে। গেইল ফিরেছেন চার ম্যাচ পর রিচার্ডসনের পরিবর্তে। যাদবের পরিবর্তে স্টুয়ার্ট বিনি, প্যাটেলের পরিবর্তে অরবিন্দ এবং পারভেজ রাসুলের পরিবর্তে চাহাল।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু:
ক্রিস গেইল, বিরাট কোহলি, এবি ডি ভিলিযার্স, শেন ওয়াটসন, শচীন বেবি, স্টুয়ার্ট বিনি, লোকেশ রাহুল, বরুন অ্যারোন, স্রীনাথ অরবিন্দ, ইউজবেন্দ্র চাহাল, তাবরিজ শামসি।

কলকাতা নাইট রাইডার্স:
গৌতম গম্ভীর, রবীন উথাপ্পা, মানিশ পান্ডে, সুর্যকুমার যাদব, ইউসুফ পাঠান, ক্রিস লিন, আন্দ্রে রাসেল, পিযুশ চাওলা, উমেষ যাদব, সুনিল নারিন এবং মরনে মর্কেল।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর