৫ মে, ২০১৬ ১১:১৯

ম্যানসিটিকে হারিয়ে ফাইনালে রিয়াল

অনলাইন ডেস্ক

ম্যানসিটিকে হারিয়ে ফাইনালে রিয়াল

প্রতিপক্ষের আত্মঘোতী গোলে চ্যাম্পিয়ন লিগের ফাইনালে উঠেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আর প্রথমবারের মতো ফাইনালে উঠার সুযোগ পেয়েও কাজে নিজেদের ভুলে ব্যর্থ ম্যানচেস্টার সিটি।

বুধবার বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে একটায় নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যানসিটির মুখোমুখি হয় রিয়াল। এর আগে, ম্যানিসিটির মাঠ ইতিহাদে গোল শূন্য ড্র হওয়ায় ১-১ গোলে ড্র করতে পারলেই ইতিহাস সৃষ্টি করে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের খেলার সুযোগ ছিল তাদের সামনে। কিন্তু উল্টো আত্মঘাতী গোল ও আরও কয়েকটি সুযোগ নষ্ট করে তাদের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয়েছে।

আগামী ২৮ মে মিলানের সান সিরোয় ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ অ্যাতলেটিকো মাদ্রিদ। ২ বছর আগে এই দলটিকে হারিয়েই নিজেদের দশম শিরোপা ঘরে তুলেছিল তারা।

এদিন ম্যাচের শুরু থেকেই ভাগ্য সহায় ছিল না ম্যানসিটির। ম্যাচের ১০তম মিনিটে পেশিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় দলপতি ও ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানিকে। আর ২০ মিনিটে ঘটে সেই অঘটন। দানি কারবাবাহালের পাস থেকে বল পেয়ে গ্যারেথ বেল ডি-বক্সের ভিতরে কোনাকুনি শটে নেন। শটটি গিয়ে ফার্নান্দোর পা ছুঁয়ে জালে জড়ায়। প্রথমে যদিও মনে হয়েছিল গোলটি বেলের কাছ থেকেই এসেছে, তবে পরে এটিকে আত্মঘাতী গোল ধরা হয়। প্রথমার্ধে আর কোনো দলই গোল পায়নি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও আর কোনো গোল না হওয়াতে সেই আত্মঘাতী গোলের সুবাদেই রিয়াল ফাইনালে ওঠার আনন্দে মেতে ওঠে। অন্যদিকে ম্যানসিটিকে নিজেদের ভুলের মাসুল দিয়ে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।

বিডি-প্রতিদিন/০৫ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর