২৫ মে, ২০১৬ ০০:১৬

নারী কেলেঙ্কারিতে কপাল পুড়ল গেইলের

অনলাইন ডেস্ক

নারী কেলেঙ্কারিতে কপাল পুড়ল গেইলের

আইপিএলের ফাইনালে যাওয়ার লড়াইয়ে গুজরাট লায়ন্সের বিপক্ষে মাঠে নামার আগেই বড় একটা দুঃসংবাদ শুনতে হল ব্যাটিং দানব ক্রিস গেইলকে। নারীঘটিত ঝামেলার কারণে ক্রিস গেইলকে দলে রাখছে না অস্ট্রেলিয়ার জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের দল মেলবোর্ন রেনেগেডস।

মঙ্গলবার দলটির প্রধান নির্বাহী কর্মকর্তা স্টুয়ার্ড কভেন্ট্রি বলেন, ''আমরা শিগগিরই আমাদের বিদেশি খেলোয়াড়দের তালিকা প্রকাশ করব। তবে ক্রিস গেইল আমাদের পরিকল্পনায় নেই।''

এখানেই শেষ নয়। কাউন্টি ক্রিকেটে তার দল সামারসেট থেকেও বিতাড়িত হতে পারেন তিনি। এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছে।

গেল বিগ ব্যাশের আসলে অস্ট্রেলিয়ান নারী সাংবাদিক মেল ম্যাকলাফলিনের সঙ্গে অশালীন শব্দ ব্যবহার করে ঝামেলায় পড়েন গেইল। পরে তাকে জরিমানাও গুনতে হয়।

আইপিএলের চলতি আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছেন তিনি। কয়েকদিন আগে ইংল্যান্ডের দ্য টাইমের নারী সাংবাদিক শার্লট অ্যাডওয়ার্ডসকে দেয়া এক সাক্ষাৎকারে বিতর্কিত মন্তব্য করেন। গেইলের মন্তব্যটি ছিল ঠিক এরকম, ''আমার ব্যাট অনেক, অনেক, অনেক বড়। আসলে বিশ্বের সবচেয়ে বড়।'' এরপর তিনি আরো বলেন, ''তুমি কি এটা তুলতে পারবে? তোমার দু'হাত ব্যবহার করতে হবে এটাকে তুলতে।''

তার এমন মন্তব্যের পর আবারো সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে। ওই বিষয়ে গেইলকে প্রশ্ন করা হলে তিনি জানান নিছক মজা করার জন্যই শার্লট অ্যাডওয়ার্ডসকে উদ্দেশ্য করে এমন মন্তব্য করেছিলেন তিনি।

ম্যাকলাফলিনের ঘটনার পর শার্লট অ্যাডওয়ার্ডসের বিষয়ে করা এমন মন্তব্য গেইলকে মেলবোর্ন রেনেগেডসের দল থেকে বাদ দিতে বাধ্য করে। পাশাপাশি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের দল সামারসেটও গেইলকে তাদের দলে রাখার বিষয়টি পুনর্বিবেচনা করে দেখছে। কারণ, বাজে মন্তব্যটি যে নারী সাংবাদিককে করেছিলেন সে যে তাদেরই দেশের। এছাড়া বিভিন্ন আসরে খেলার সময় গেইলকে জড়িয়ে নারী কেলেঙ্কারির বিষয় সামনে উঠে এসেছে। নারীদের সঙ্গে আপত্তিকর অবস্থায় একাধিক ছবিও প্রকাশ পেয়েছে বিভিন্ন গণমাধ্যমে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর