২৫ মে, ২০১৬ ১৭:৪৯

অাইপিএলে পাকিস্তানিদের চান অাইসিসি প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

অাইপিএলে পাকিস্তানিদের চান অাইসিসি প্রেসিডেন্ট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের দেখতে চান ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসির প্রেসিডেন্ট জহির আব্বাস। সেইসঙ্গে ভারত ও পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক ক্রিকেট পুনরায় শুরু করারও আহ্বান জানিয়েছেন তিনি।

আগামী ২৯ মে অনুষ্ঠেয় আইপিএলের নবম আসরের ফাইনাল ম্যাচ দেখতে ভারতে আসছেন সাবেক 'দ্য এশিয়ান ব্রাডম্যান'খ্যাত সাবেক পাকিস্তানি অধিনায়ক জহির। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিঅাই'র নবনির্বাচিত প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুরের আমন্ত্রেণই আইপিএল ফাইনাল ম্যাচ দেখতে অাসছেন তিনি। তখন অনুরাগ ঠাকুরের সঙ্গে এক সাক্ষাতে তিনি পাকিস্তানি ক্রিকেটারদের অাইপিএলে অন্তর্ভুক্তির বিষয়টি উত্থাপন করবেন বলে জানান। এমনটি হলে তা লিগটির গুরুত্ব ও মর্যাদা বাড়াবে বলেও মি. আব্বাসের মত।

আগামী ২৯ মে রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএলের নবম আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালে ইতোমধ্যে নিজেদের জায়গা নিশ্চিত করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর।

২০০৮ সালে অনুষ্ঠিত আইপিএলের প্রথম আসরে কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার অংশ নিয়েছিল। তবে একই বছরের নভেম্বরে মুম্বাইয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে এর পরের আসর থেকে পাকিস্তানিদের আমন্ত্রণ জানানো বন্ধ করে দেয় বিসিসিআই। এরপর থেকে অার কোনো পাকিস্তানি ক্রিকেটার টুর্নামেন্টে অংশ নিতে পারেনি।

এদিকে, চলতি বছরের জুলাইয়ে আইসিসির প্রেসিডেন্টের পদ ছাড়তে হচ্ছে জহির আব্বাসকে। এরপর তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের বড় দায়িত্ব পাবেন বলে আশা করা হচ্ছে। খবর ইন্ডিয়া টুডে'র

বিডি-প্রতিদিন/২৫ মে ২০১৬/শরীফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর