২৭ মে, ২০১৬ ২০:১৮

ইনজুরির কারণে খেলতে পারছেন না মুস্তাফিজ

অনলাইন ডেস্ক

ইনজুরির কারণে খেলতে পারছেন না মুস্তাফিজ

আইপিএলের ফাইনালে ওঠার লড়াইয়ে গুজরাট লায়ন্সের বিপক্ষে খেলা হচ্ছে না সানরাইজার্স হায়দ্রাবাদের বাংলাদেশি পোস্টারবয় মুস্তাফিজুর রহমানের।

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন তিনি। তার জায়গায় দলটি মাঠে নামাচ্ছে পুরো টুর্নামেন্টে রিজার্ভ বেঞ্চে থাকা কিউই পেসার ট্রেন্ট বোল্টকে।

এবারের আইপিএলের ডেথ ওভারের (১৬-২০) সবচেয়ে কৃপণ বোলার হিসেবে জায়গা দখল করে ‍আছেন মুস্তাফিজ। চলতি মৌসুমে ১৬ থেকে ২০ ওভারের মধ্যে অন্তত ৬ ওভার হলেও করেছেন এমন বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমানই রান খরচে সবচেয়ে বেশি কৃপণতা দেখিয়েছেন। আর এমন সেরা অস্ত্র ছাড়াই হায়দ্রাবাদ দলপতি ডেভিড ওয়ার্নারকে মাঠে নামাতে হচ্ছে প্রায় দুই মাস কোনো ম্যাচে না নামা বোল্টকে। কঠিন পরীক্ষাই দিতে হবে দল ও বোল্টকে তা বলার অপেক্ষা রাখে না।

যেখানে ডেথ ওভারে সব দলের ব্যাটসম্যানদের মারকুটে তাণ্ডবে ওভারপ্রতি গড়ে ১২-১৫ রান পর্যন্ত খরচ হয়ে যায়, সেখানে টাইগার বিস্ময়বালকের খরচ মাত্র ৭ দশমিক ২৮ করে। অর্থাৎ এই সময়টার প্রতিটি ওভারে তিনি রান দিয়েছেন মাত্র ৭ দশমিক ২৮ রান করে।

সানরাইজার্সের হয়ে ১৫ ম্যাচ খেলা মুস্তাফিজুরের প্রতি ম্যাচে ওভারপ্রতি রান খরচ ৬ দশমিক ৭৩। এই টুর্নামেন্টে ১৬ ব্যাটসম্যানকে ধরাশায়ী করে মুস্তাফিজ সর্বোচ্চ উইকেট শিকারীদেরও তালিকায় আছেন ৬ নম্বরে।

বিডি-প্রতিদিন/ ২৬ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর