২৯ মে, ২০১৬ ১০:২৭

মুস্তাফিজের দিকে তাকিয়ে থাকবে হায়দরাবাদ: আনন্দবাজার

অনলাইন ডেস্ক

মুস্তাফিজের দিকে তাকিয়ে থাকবে হায়দরাবাদ: আনন্দবাজার

ফাইনালে উঠার লড়াইয়ে গত শুক্রবার গুজরাট লায়ন্সের বিপক্ষে মাঠে নামা হয়নি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের। তারপরও অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অতিমানবীয় ইনিংসের কল্যাণে জয় পায় সানরাইজার্স হায়দরাবাদ। তবে আজ রবিবার রাতে ফাইনালে টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর বিরুদ্ধে মুস্তাফিজের দিকেই তাকিয়ে থাকবে হায়দরাবাদ- এমনটাই জানিয়েছে ভারতের জনপ্রিয় বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকা।

রবিবার প্রকাশিত তাদের এক প্রতিবেদনে পত্রিকাটি বলছে, ফাইনাল নিয়ে অবশ্য একটা জোরদার ধারণা রয়েছে যে বেঙ্গালুরুই ফেভারিট। টিমটা যে রকম তুখোড় ছন্দে রয়েছে, সেটা দেখে ধারণাটা ঠিক বলেই মনে হচ্ছে। মানতেই হবে, ওদের ব্যাটিংটা হায়দরাবাদের চেয়ে অনেক ভাল। ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, ওয়াটসন আর সবার উপরে বিরাট কোহালি। প্রত্যেকে রানের মধ্যে আছে। ফাইনালে বেঙ্গালুরুর হাসতে হাসতে মাঠ ছাড়ার জন্য এদের মধ্যে দু'একজনের ক্রিজে টিকে যাওয়াটাই সম্ভবত যথেষ্ট হবে।

অন্যদিকে, হায়দরাবাদের সবচেয়ে প্রভাবশালী দুই স্ট্রাইক বোলারকে ছাড়াই শেষের ম্যাচগুলো খেলতে বাধ্য হয়েছে। চোটের কারণে আশিস নেহরাকে হারানোটা যেন যথেষ্ট ছিল না, হ্যামস্ট্রিংয়ের চোটে গুজরাটের বিপক্ষে খেলতে পারল না মুস্তাফিজও। এই দু’জনকে না পাওয়া নিঃসন্দেহে হায়দরাবাদের কাছে বিশাল ধাক্কা। ভুবনেশ্বর কুমার, নেহরা আর মুস্তাফিজ— ত্রয়ীর পাশে স্রান, এই কম্বিনেশনে হায়দরাবাদ আক্রমণ এতটাই শক্তিশালী যে প্রতিপক্ষ জাঁকিয়ে বসার সুযোগই পায় না। কিন্তু এখন নেহরা নেই। এই অবস্থায় টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে ওরা নিশ্চয়ই মুস্তাফিজুরের দিকে তাকিয়ে। তবে চোট সারিয়ে ও মাঠে নামতে পারে কি না, সেটা দেখার।  

তবে, মুস্তাফিজ ভক্তদের প্রত্যাশা, আজ ফিরবেন মুস্তাফিজ। শুধু ফিরবেনই না, স্বরূপেই ফিরবেন, সঙ্গে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের আরও একবার বড় বাধা হয়ে দাঁড়াবেন কাটার মাস্টার।

বিডি-প্রতিদিন/২৯ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর