৩১ মে, ২০১৬ ২২:৩৩

মেসির কর ফাঁকির বিচার শুরু

অনলাইন ডেস্ক

মেসির কর ফাঁকির বিচার শুরু

মেসির অনুপস্থিতিতেই শুরু হলো তার বিরুদ্ধে কর ফাঁকির বিচার কাজ। ৪১ লাখ ইউরো কর ফাঁকির মামলায় মঙ্গলবার বার্সেলোনার আদালতে বিচার শুরু হয়েছে মেসি এবং তার বাবার নামে। অভিযোগ বেলিজ এবং উরুগুয়েতে কয়েকটি প্রতিষ্ঠানের নামে ভুয়া কাগজ-পত্র তৈরি করে ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত ৪১ লাখ উইরো ফাঁকি দিয়েছেন মেসি এবং তার বাবা হোর্হে হোরাসিও।

আগে থেকেই মেসি জানিয়েছিলেন কর ফাঁকির মামলার বিচার কাজ শুরু হলে তিনি আদালতে উপস্থিত থাকবেন। যে কারণে আজ বার্সেলোনার আদালতপাড়া ছিল বেশ সরগরম। শতশত সাংবাদিক এবং ফটোগ্রাফার উপস্থিত হন। কিন্তু হাজির হননি মেসি।

এদিকে ইনজুরিতে ভুগছেন এ ক্ষুদে ম্যারাডোনা। কোপা আমেরিকা শুরু হচ্ছে আর মাত্র কয়েকদিন পর। যেখানে নিজেদের প্রথম ম্যাচে চিলির মুখোমুখি হবে আর্জেন্টাইনরা। তার আগেই সেরে উঠতে হবে মেসিকে। সে কারণেই মূলত বিচার কার্যক্রমে উপস্থিত হতে পারেননি তিনি। তবে তার বাবা হোর্হে হোরাসিও আইনজীবীদের নিয়ে উপস্থিত ছিলেন বার্সেলোনার আদালতে।

প্রসিকিউটররা (সরকারী আইনজীবি) জানিয়েছেন, ''যে অভিযোগ উঠেছে তা প্রমাণিত হলে, জরিমানার পাশাপাশি ২২ বছর পর্যন্ত জেল হতে পারে মেসি এবং তার বাবার। তবে, এখানে কথা হলো, অভিযোগ যদি প্রথমবার হয় এবং জেল ২ বছরের কম হয়, তাহলে জেল খাটতে হবে না তাদেরকে।''

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর