Bangladesh Pratidin

প্রকাশ : ১ জুন, ২০১৬ ১৫:২০
আপডেট : ১ জুন, ২০১৬ ১৫:২৫
আইপিএলে মুস্তাফিজের নাম কেন 'ফিজ'?
অনলাইন ডেস্ক
আইপিএলে মুস্তাফিজের নাম কেন 'ফিজ'?

আইপিএল জয় করে গত সোমবার দেশে ফিরেছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। টুর্নামেন্টের শুরু থেকে প্রতিপক্ষ শিবিরে কাঁপন ধরিয়ে দেওয়া এই পেসারের স্লোয়ার, কাটার আর ইয়র্কারের মুগ্ধ গোটা ক্রিকেট বিশ্ব। অনুমিতভাবে ক্রিকেটের জনপ্রিয় অনলাইন পোর্টাল ইএসপিএন ক্রিকইনফোর নির্বাচিত আইপিএলের সেরা একাদশেও জায়গা করে নিয়েছেন এই কাটার মাস্টার। আসরের পর্দা নামলেও একটি প্রশ্ন এখনও মুস্তাফিজ ভক্তদের মাথায় ঘুরপাক খাচ্ছে, তা হলো টেলিভিশনের পর্দায় মুস্তাফিজের নাম কেন 'ফিজ' হলো।

মঙ্গলবার রাতে নিজ গ্রামের বাড়ি সাতক্ষীরার তেঁতুলিয়ার উদ্দেশ্যে রওয়না হওয়ার আগে দেশের জনপ্রিয় এক সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে সেই রহস্যের জট খুলেছেন মুস্তাফিজ নিজেই। তবে আইপিএল চলাকালে ফিজ নামটি টিভি পর্দায় এলেও এই উপাধি কিন্তু দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ চান্দিকা হাতুরুসিংহে।

মুস্তাফিজ বলেন, ‘কোচ আমাকে একবার জিজ্ঞেস করেছিলেন, মুস্তাফিজুর রহমান ছাড়া আর কোন নাম আমার আছে কিনা। আমি বলেছিলাম নেই। তখন তিনি আমাকে 'ফিজ' বলে ডাকতে শুরু করেন। এরপর কি একটা তালিকায় যেন সবার নাম ছিলো। আমি গিয়ে দেখি আমার নাম নেই। তখন জিজ্ঞেস করি, কি ব্যাপার আমার নাম কই! তখন সবাই ফিজ লেখা দেখায়। কোচ ওখানেও আমার নাম ফিজ লিখেছিলেন।

বিডি-প্রতিদিন/০১ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow