Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ জুন, ২০১৬ ১১:১০
কষ্টের জয়ে সেমিতে সেরেনা
অনলাইন ডেস্ক
কষ্টের জয়ে সেমিতে সেরেনা
সেরেনা উইলিয়াম (ফাইল ছবি)

কষ্টার্জিত জয়ে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করলেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। ফেভারিট তকমা নিয়েই কোর্টে নেমেছিলেন এ মার্কিন টেনিস তারকা। কিন্তু র‌্যাংকিংয়ের ৬০ নম্বরে থাকা ইউলিয়া পুতিন্তসেভা যে এভাবে ভোগাবে তা বোধহয় আঁচ করতে পারেননি। প্রথম সেট হেরে অনেকটা ভেঙেই পড়েছিলেন। তবে টেনিসের রক্ত যার ধমনিতে তার তো পড়ে পড়ে মার খেলে চলবে না। মেরুদণ্ড সোজা করে দাঁড়ান। জিতে নেন পরের দুটি সেট।

এ জয়ে রোলাঁ গারোয় (স্টেডিয়াম) শিরোপা ধরে রাখার মিশনে আরও এক ধাপ এগিয়ে গেলেন সেরেনা। টেনিসের উন্মুক্ত যুগে জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফের রেকর্ড ২২টি সিঙ্গেল গ্র্যান্ড স্লাম ট্রফি ছোঁয়া থেকে আর দুই ম্যাচ দূরে ৩৪ বছর বয়সী এ টেনিস আইকন।

কাজাখাস্তানের ২১ বছর বয়সী পুতিন্তসেভার কাছে প্রথম সেটটি ৭-৫ গেমে হেরে যান সেরেনা। দ্বিতীয় সেটেও কঠিন প্রতিদ্বন্দ্বিতা শেষে ৬-৪ গেমের জয়ে স্বস্তির নিঃশ্বাসই ফেলেন সেরেনা।

তৃতীয় সেটেই ‘স্বরূপে’ ফেরেন সেনিস সেনসেশন। দাঁড়াতেই দেননি প্রতিপক্ষকে। ৬-১ গেমের দাপুটে জয়ে শেষ আটের বাধা অতিক্রম করেন। বলা বাহুল্যা, ফ্রেঞ্চ ওপেনের এবারের আসরে এই প্রথম একটি সেটে হারের মুখ দেখলেন সেরেনা।

ফাইনালে ওঠার লড়াইয়ে র‌্যাংকিংয়ের ৫৮ নম্বরে থাকা ডাচ তরুণী কিকি বার্টেনসের বিপক্ষে কোর্টে নামবেন উইলিয়াম পরিবারের এ সদস্য।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow